দেশ

কাঠুয়া মামলার রায় ঘোষণা করল শীর্ষ আদালত


মল্লিকা গাঙ্গুলী, চিন্তন নিউজ, ১০জুন: আসিফা! নামটা সারা দেশের দগদগে ক্ষত! মাত্র আট বছরের ফুটফুটে এক কাশ্মীরী নাবালিকা আসিফা গণধর্ষণ কান্ডের আবেগ দীর্ঘ ১৭ মাস আবার জেগে উঠল। কারণ আজ ১০ই জুন, সুপ্রিম কোর্ট এই নারকীয় ঘটনার দোষীদের সাজা শোনালো।
গত বছর ১০ই জানুয়ারি মাত্র আট বছরের এই কাশ্মীরী শিশুটিকে অপহরণ করে সাত দিন ধরে ৭/৮ জন মানুষ রূপী পিশাচ একনাগাড়ে গণধর্ষণ করে! এই ধর্ষণ কারীদের প্রধান একজন স্থানীয় পঞ্চায়েত প্রধান তথা মন্দিরের পুরোহিত, আরও দুজন পাষন্ড পুলিশ অফিসার। দীর্ঘ সাত দিন পর ১৭ই জানুয়ারি ঘন জঙ্গল থেকে আসিফার নিথর দেহ উদ্ধার হয়। জানা যায়, মাথায় পাথর দিয়ে থেঁতলে আসিফাকে হত্যা করার ঠিক আগে ঐ ঘৃণ্য পুলিশ অফিসার শেষ বারের মতো তার লালসা পূরণ করতে চেয়েছিল! ফরেন্সিক রিপোর্ট থেকে আরও জানা যায়, শিশুটির উপর পাশবিক নির্যাতন চালানোর জন্য সাত দিন ধরে তাকে মাদক খাইয়ে অজ্ঞান করে রাখা হয়েছিল। এই সমস্ত প্রমাণ লোপাটের সব রকম চেষ্টা করেও অবশ্য শেষ রক্ষা হয় নি।
নারকীয় এই ঘটনা সারা দেশকে তোলপাড় করে দেয়। দেশ জুড়ে মানুষের ক্ষোভের মুখে জম্মু ও কাশ্মীরের মুফতি সরকার আসিফা মামলার দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিতে বাধ্য হয়। পাঠানকোটের বিশেষ আদালতের জজ তেজেন্দরের আদালতে অভিযুক্ত ৬ জনের নামে শুনানি চলতে থাকে। এই মামলার প্রধান আইনজীবী কাশ্মীরী পন্ডিত পরিবারের কন্যা দীপিকা সিং এর দৃঢ় প্রত্যয় আর বলিষ্ঠ সওয়াল মুসলিম কন্যা আসিফার জয় ছিনিয়ে আনে। সারা দেশ justice for Asifa দাবীতে উত্তাল হয়ে ওঠে। ভারতের ইতিহাসে নজিরবিহীন ভাবে দীর্ঘ ১৭ মাস প্রত্যেকটি দিন এই মামলার শুনানি হয়, এমনকি বিজেপির দুই মন্ত্রীকে পদত্যাগ করতে হয়। অবশেষে মহামান্য সুপ্রিম কোর্ট ছয় জঘন্য অপরাধীর সাজা শোনালো। প্রধান তিন আসামী সঞ্জীত রাম, প্রবেশ কুমার এবং দীপক খাজুরিয়ার যাবজ্জীবন কারাদণ্ড এবং সুরেন্দ্র বর্মা, আনন্দ দত্ত ও তিলক রাজ কে ৫ বছরের কারাদণ্ড শোনানো হয়, যদিও প্রমাণের অভাবে সপ্তম অভিযুক্ত বিশাল রাম ছাড়া পেয়ে যায়। ভাবতে অবাক লাগে প্রধান অভিযুক্তরা কেউ ধর্মদন্ড কেউ শাসনদণ্ড হাতে নিয়ে এমন গুরুতর জঘন্য কুকর্ম করে!
প্রাণের ঝুঁকি নিয়ে অসম সাহসী দীপিকা সিং এর আদর্শে শেষ পর্যন্ত দোষীদের সাজা শোনানো হলো ঠিকই, কিন্তু প্রশ্ন উঠেছে এই রায় কি যথেষ্ট? এমন নজিরবিহীন কদর্য পৈশাচিক কুকীর্তির সাজা কয়েক বছরের কারাবাস যথেষ্ট নয়, এখন দাবী উঠেছে, দোষীদের মৃত্যুদন্ড দেওয়া হোক! মহামান্য শীর্ষ আদালতের কাছে দেশবাসীর নতুন দাবি, PERFECT JUSTICE FOR LITTLE ASIFA!!


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।