দেশ

জোমাটো কোম্পানি (ZOMATO CO.) কর্মী ছাঁটাই ও বাকি কর্মীদের বেতন এর পঞ্চাশ শতাংশ পর্যন্ত বেতন খর্ব করতে চলেছে।


পাপিয়া দাস মজুমদার:চিন্তন নিউজ:১৭ই মে:-
জোমাটো ফুড ডেলিভারি সংস্থা তাদের ১৩% কর্মী ছাঁটাই করতে চলেছে। দেশে করোনা ভাইরাস সংক্রমণের প্রভাব রোধের জন্য যে লকডাউনের পরিস্থিতি সৃষ্টি হয়। যারফলে কোম্পানির সমস্ত কর্মীর জন্য পর্যাপ্ত কাজ না থাকায় জোমাটো কোম্পানির সি ই ও(CEO) দীপেন্দ্র গোয়েল সাহেব এক ইমেইল মারফত এ কথা জানিয়েছেন।
৪০০০ জন কর্মীর মধ্যে প্রায় ৫০০ কর্মীর ওপর এ সিদ্ধান্ত লাগু হতে যাচ্ছে। গোয়েল সাহেব এও জানিয়েছেন ” গত কয়েক মাস ধরে আমাদের ব্যবসা নাটকীয় ভাবে একাধিক মোর ঘুরেছে। এরমধ্যে বেশ কয়েকটি পরিবর্তন স্থায়ী বলে মনে করা হচ্ছে। জোমাটো কে আরও সুপ্রতিষ্ঠিত করার দিকে মনোনিবেশ করা সত্বেও এই মুহুর্তে আমাদের কর্মচারী কে কাজ দেওয়ার মতো পর্যাপ্ত কাজ আপাতত আমাদের হাতে নেই। আমরা আমাদের সমস্ত কর্মী দের কাছে একটি চ্যালেঞ্জিং কাজের পরিবেশ তৈরী করতে বাধ্য, কিন্তু এই মুহুর্তে ১৩% কর্মীকে আমরা কোনো কাজ দিতে পারছি না।”

তিনি আরও জানিয়েছেন, যাদের ছাঁটাই করা হচ্ছে তাদেরকে আগামী ২৪ ঘন্টার মধ্যে ইমেইল মারফত জানিয়ে দেওয়া হবে। বাকি কর্মী দের আগামী ৬ মাস পর্যন্ত বেতন কাটা হবে। এই সময়ের মধ্যে কর্মীরা অন্য কোথাও জবের সন্ধান করতে চাইলে তাদের আউট প্লেসমেন্ট টীম তাদের সে বিষয়ে সাহায্য করবেন। “
CEO সাহেব আরও জানিয়েছেন, “লকডাউনের ফলে আমাদের ব্যবসা মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিপুল সংখ্যক রেস্তোরাঁ ইতিমধ্যেই স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে। “

উনি আরও আশংকা ব্যক্ত করেছেন যে, “আগামী ৬ থেকে ১২ মাসের মধ্যে রেস্তোরাঁর সংখ্যা ২৫ থেকে ৪০% হ্রাস পাবে। ভবিষ্যতে পরিস্থিতি আরও খারাপ হবে।”


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।