রাজ্য

আগামী তিন মাসের মধ্যে কর্মচারীদের মহার্ঘ্য ভাতা মিটিয়ে দিতে হবে পশ্চিমবঙ্গ সরকারকে– মহামান্য হাইকোর্ট


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:২২/০৯/২০২২– রাজ্য সরকারী কর্মচারীদের মহার্ঘ্যভাতা দেওয়া নিয়ে পশ্চিমবঙ্গ সরকার বহুদিন ধরে ই টালবাহানা করে চলেছে । আজ বৃহস্পতিবার বিচারপতি হরিশ ট্যান্ডন ও রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশনবেঞ্চ জানিয়েছেন যে আগামী তিন মাসের মধ্যে কর্মচারী দের মহার্ঘ্য ভাতা মিটিয়ে দিতে হবে রাজ্য সরকার কে। সুত্রের খবর অনুযায়ী জানা গেছে হাইকোর্টে র রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি শুরু করেছে।

হাইকোর্টে র এই রায়ের বিরুদ্ধে রাজ্যসরকার আবেদন করতে পারে সুপ্রিমকোর্ট এ এই আশঙ্কায় রাজ্যসরকারী কর্মচারীদের একাধিক সংগঠন ক্যাভিয়েট দাখিল করে রেখেছে সুপ্রিম কোর্টে।

আজ হাইকোর্টে র ডিভিশন বেঞ্চ জানিয়েছেন যে ২০শে মে হাইকোর্টের রায়ই বহাল থাকবে আর যেগুলি নিয়ে রাজ্য সরকার আপত্তি জানিয়েছিল সেগুলো নিয়ে আর কোন আলোচনা হবে না কারণ ওগুলোর নিষ্পত্তি আগেই করা হয়েছে। হাইকোর্ট এটাও জানিয়েছেন যে মহার্ঘ্য ভাতা কর্মচারী দের স্বভাবিক প্রাপ্য এ থেকে কোন ভাবেই তাঁদের বঞ্চিত করা যায় না। এই রায় বেরোবার পরেই নবান্ন সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি শুরু করেছে।

অন্যদিকে মহার্ঘ্য ভাতা না দেওয়া নিয়ে কর্মচারী সংগঠন আদালত অবমাননার অভিযোগে একটি মামলা দায়ের করেছিল , সেগুলোতে কিছু ত্রুটি ধরা পড়ায় সেগুলো সংশোধনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট ডিভিশন বেঞ্চ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।