রাজ্য

বহু অর্থ ব্যয় করে তৈরী হ‌ওয়া জলশোধনাগার এখন সাপের আখড়া,ও সমাজবিরোধীদের আড্ডাখানা।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১৭ই আগস্ট:–বহু অর্থ ব্যয় করে তৈরী হয়েছিল জল শোধনাগার। মুর্শিদাবাদের সূতি ১ নম্বর ব্লকের জেহেলিনগরে তৈরী হয়েছিল এই জলশোধনাগার । পশ্চিমবঙ্গ সরকারের কারিগরি ও জনস্বাস্থ্য দফতরের অধীনে। অনেক কর্মীও নিয়োগ করা হয়েছিল।
এলাকার মানুষ কোনো এক অজানা কারণে এই পরিষেবা থেকে বঞ্চিত। জল শোধনাগারটি এখন সাপের আখড়া। রাতে এখানে সমাজবিরোধীদের আড্ডা বসে। ফলস্বরূপ এলাকাবাসী দুর্ভোগের শিকার হচ্ছেন প্রতিনিয়ত। সংশ্লিষ্ট দফতরের উদাসীনতার কারণেই এই দুরবস্থা বলে অভিযোগ জনসাধারণের।

আর্সেনিক প্রবণ এলাকায় জলশোধনাগার তৈরী হ‌ওয়ায় মানুষ আশার আলো দেখেছিল। পাইপলাইন বসানো থেকে দেখভালের কর্মী নিয়োগ সব হয়েও শুধু বিদ্যুৎ না থাকার কারণ দেখিয়ে জলশোধনাগার কার্যকর করা হয়নি। পরবর্তীতে বিদ্যুৎ পরিষেবা চালু হ’লেও আর্সেনিক মুক্ত জল পাওয়া থেকে এখনো বঞ্চিত। নিজেদের দায় এড়াতে নানান অজুহাত দেখিয়ে গাফিলতি ঢাকার চেষ্টায় কর্মীরা। সংবাদমাধ্যমের সামনে এই বঞ্চনা প্রসঙ্গে পূণরায় খতিয়ে দেখার আশ্বাস দেন স্থানীয় ব্লক ডেভেলপমেন্ট অফিসার।
কিন্তু সরকারি প্রকল্প গুলি কেন শুধু অকেজো করে রাখা হবে?কেন মারাত্মক ক্ষতিকর আর্সেনিক থেকে মুক্তি পাবে না এলাকা বাসী। সরকার কেন এত উদাসীন ?প্রশ্ন উঠছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।