রাজ্য

লকডাউনে ভবঘুরে ও অসহায় মানুষের সাহায্যে “মানুষের পাশে” স্বেচ্ছাসেবী সংগঠন


মিঠুন ভট্টাচার্য:চিন্তন নিউজ:২রা এপ্রিল:–“মানুষের পাশে” একটি স্বেচ্ছাসেবী সংগঠন তৈরি করা হয় বাগডোগরায় কিছু নবীন ও প্রবীন ব্যাক্তিদের নিয়ে লকডাইন এর পরের দিন থেকে। তারা কাজ হিসেবে ঠিক করেন লকডাউন না খোলা অবধি বাগডোগরার আপার ও লোয়ার এলাকায় ভবঘুরে ও অসহায় মানুষের রাতের খাবার পৌছানের কাজ করবেন.আজ ৭ দিন থেকে সংগঠনের সদস্যদের সহযোগিতার এই কাজ করে চলেছে ‘মানুষের পাশে’ সংগঠন।

প্রতিদিন ‘মানুষের পাশে’ তাদের খাবার তুলে দিচ্ছি। ডাল ভাত সব্জি ডিম মাংস। বাগডেগরার কিছু ব্যাক্তি তাদের বাড়ি বাচ্চাদের জন্মদিনে বাড়িতে অনুষ্ঠান না করে এই অসহায় মানুষের পাশে দাড়িয়ে এই সংগঠনকে সহযোগিতা করেছেন। এমন কি কিছু মানুষ তাদের আপন জনের পারলৌকিক কাজ বাড়িতে না করে ‘মানুষের পাশে’ সংগঠনকে সহযোগিতা করেছেন। প্রতিদিন বিকালে ৫.৩০ মিনিট থেকে সদস্যরা খাদ্য সরবরাহ করে আসেন। রাস্তার দুধারে এই অসহায় মানুষগুলি খাবারের জন্য ঠিক ওই সময় তাদের জন্য দাড়িয়ে থাকেন। সংগঠন এর সদস্য জিশু দও জানান, এই কাজের জন্য বাগডোগরার প্রচুর মানুষ সংগঠনকে প্রতিদিন প্রচুর জিনিস টাকা দিয়ে সহযোগিতা করছেন।বাগডোগরার আটো চালকরা তাদের আটো বিনা পয়সায় দিয়ে খাবার পৌঁছে দিচ্ছে।

প্রতিদিন খাদ্য সরবরাহ বা পরিবেশন এই সহযোগিতা করছেন মানিক সরকার পঙ্কজ ভটচায্যি শিবু সরকার দেবাশীষ গুহ জয় রায় রিশু দও মহঃ অলম। লকডাউন না ওঠা অবধি এই কাজ করে যাবে। এই সংগঠন।রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সমস্ত নিময় মেনে মানুষকে বাড়ি থেকে বিনা কারনে বেরোতে মানা করা হচ্ছে। আগামী দিনে এই সংগঠন কিছু চা বাগান ও বন বস্তিতে খাদ্য সরবরাহ করবার চেষ্টা করবো।জীশু দও ( মানুষের পাশে)


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।