দেশ রাজ্য

বিদ্যাসাগরের মূর্তি ভাঙল উন্মত্ত বিজেপি কর্মীরা


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৪ মে: কলকাতায় অমিত শাহের রোড শো-তে নিজেদের ক্ষমতা আস্ফালন দেখাতে গিয়ে রীতিমতো তাণ্ডব চালাল বিজেপি। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন গেরুয়া দলের কর্মী-সমর্থকরা। রোড শো শুরুর আগে ধর্মতলায় নির্বাচন কমিশনের গাড়িতে ভাংচুর চালানো হয়। তবে এই সমস্ত কিছুকে ছাপিয়ে গিয়েছে কলেজ স্ট্রিট চত্বরে বিজেপি কর্মী-সমর্থকদের তাণ্ডব।
কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাস এবং বিদ্যাসাগর কলেজ ক্যাম্পাসে হামলা চালিয়েছে বিজেপি কর্মী-সমর্থকরা। বাইরে থেকে পাথর, ইট ছোড়া হয়েছে। বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। এখানেই শেষ নয়, দরজা ভেঙে বিদ্যাসাগর কলেজে ঢুকে ভাঙা হয়েছে বিদ্যাসাগরের ঐতিহ্যবাহী মূর্তি। গেরুয়া দলের মারমুখী কর্মী সমর্থকদের হাত থেকে নিস্তার পাননি সংবাদমাধ্যমের কর্মীরাও।
এই প্রসঙ্গে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শা বলেন বিজেপির রোড শো তে সাত কিলোমিটার ধরে যে জনসমাবেশ হয়েছিল তাই দেখে বাংলা সরকারের মাথা খারাপ হয়ে যাওয়ায় এই ঘটনা তৃণমূলের পক্ষ থেকে ঘটানো হয়েছে।
এদিন উত্তর কলকাতায় রোড শো ছিল বিজেপি সভাপতি অমিত শাহের। তখনই তৃণমূল ছাত্র পরিষদের সমর্থকরা বিজেপি সভাপতিকে কালো পতাকা দেখানোর কর্মসূচি নেয়। যদিও তৃণমূলের কোনও পতাকা ছিল না বিক্ষোভ কর্মসূচিতে। ঘটনার কিছু পরেই মমতা বন্দ্যোপাধ্যায় আসেন কলেজ পরিদর্শনে।
তিনি বলেন, খুবই দুঃখজনক ঘটনা। বিদ্যাসাগরের ২০০ বছরের মুর্তি ভাঙা হল তাঁর নামাঙ্কিত কলেজে। ভাঙা মুর্তি আমি নিজে কুড়িয়ে যেখানে ছিল, সেখানেই রেখে এসেছি। আগামীকাল আমার মিটিং আছে। তাই পরিকল্পিতভাবে এই হামলা চালানো হল। আমি সকলের কাছে অনুরোধ করব শান্তি বজায় রাখুন, শান্তি বজায় রেখে মিছিলে অংশ নিন।
বিজেপি ও তৃণমূলের দলীয় চাপান উতোর এবং একে অপরের ওপর দোষারোপের ফলে ঐতিহ্যবাহী বিদ্যাসাগরের মুর্তি ভাঙার অপরাধ কোনো পক্ষের‌ই কমে না। বাংলার ঐতিহ্য, শিক্ষাক্ষেত্র আজ আক্রান্ত। বাংলা জুড়ে এই নিয়ে ব‌ইছে বিদ্রোহের চোরা স্রোত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।