দেশ

যোগী আদিত্যনাথ এবং মায়াবতীর মুখ বন্ধ করল নির্বাচন কমিশন


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৬ এপ্রিল: নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী নির্বাচনী প্রচারে উষ্কানীমূলক এবং অসম্মানজনক বক্তব্য রাখার অপরাধে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, বি.এস.পি সুপ্রিমো মায়াবতী, মানেকা গান্ধী এবং আজম খান – এই চার নেতা নেত্রী আগামী ৪৮ – ৭২ ঘন্টা প্রচার করতে পারবেন না। আদিত্যনাথ এবং আজম খানের জন্য এই শাস্তি ৭২ ঘন্টার আর বাকি দুজনের ৪৮ ঘন্টা।
৯ এপ্রিল মিরাটের এক জনসভায় আদিত্যনাথ তার বিরোধী দলকে বলেন ‘সবুজ ভাইরাস’ এবং ভোট প্রসঙ্গে বলেন ‘আলি বনাম বজরংবলী’। অন্যদিকে একটি জনসভায় মায়াবতী অভিযোগ করেন নির্বাচন কমিশন ‘দলিত বিরোধী’ এবং তারা বিজেপির হয়ে কাজ করছে। মানেকা গান্ধী সুলতানপুরে বলেন মুসলিমরা যদি তাকে ভোট না দেয়, তাহলে তিনি তাদের কাজের জন্য কোনো সুপারিশ করবেন না। সপা নেতা আজম খান রামপুরের বিজেপি প্রার্থী জয়াপ্রদা সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। তিনি আরো বলেন রামপুরের জেলাশাসককে দিয়ে তিনি মায়াবতীর জুতো পরিষ্কার করাবেন। প্রতিটি বক্তব্যের কড়া নিন্দা করে নির্বাচন কমিশন এই নির্দেশ দিয়েছেন।
কমিশনের এরকম নির্দেশ অবশ্য নতুন নয়। গত লোকসভা ভোটেও বিজেপি সভাপতি অমিত শাহ এবং আজম খানকে ব্যান করেছিল নির্বাচন কমিশন। বিজেপি নেতা গিরিরাজ সিং কে সেবার বিহার ও ঝাড়খণ্ডে প্রচার করতে দেয়নি কমিশন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।