জেলা

এস‌এফ‌আই এর পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে বীরভূম জেলা জুড়ে বিভিন্ন কর্মসূচি


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:১৭ই ডিসেম্বর:– এসএফআই বীরভূম জেলা কমিটির উদ্যোগে জেলার বিভিন্ন প্রান্তে গ্রাম-গঞ্জ-মহল্লায় শুরু হয়েছে প্রচার পর্ব সংগঠনের ৫০ বছর পূর্তি উপলক্ষে। তিনটি সাবডিভিশনে তিন দিন ২৭, ২৯, ৩০ শে ডিসেম্বর কেন্দ্রীয় মিছিলের পাশাপাশি বিভিন্ন লোকাল গুলি নিজ উদ্যোগে বেশ কিছু কর্মসূচি নিয়েছে বলে এদিন জানান সংগঠনের জেলা সভাপতি দেবাশীষ সরকার।

রামপুরহাট, লোহাপুর, বোলপুর, মল্লারপুর, ও সিউড়ির সমস্ত এলাকায় দেওয়াল জুড়ে বাম ছাত্র সংহগঠনটির উদ্যোগে চলছে লেখার কাজ। স্লোগান, কবিতার লাইন, গ্রাফিতি, ছবি এঁকে চলছে SFI এর ৫০ বছর পূর্তির প্রচার। সিউড়ি লোকাল কমিটি’র উদ্যোগে এই প্রচার-মিছিল বের পাশাপাশি অনলাইন ক্যুইজ এবং ফটোগ্রাফি কম্পিটিশনও রাখা হয়েছে। যে কোনো জেলার যে কেউ অংশগ্রহন করতে পারবে এতে। সাইথিয়া লোকালের পক্ষে রাখা হয়েছে বসে আঁকো ও প্রবন্ধ লেখার প্রতিযোগিতা। বোলপুর লোকালের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে অনলাইন প্রবন্ধ প্রতিযোগিতা,

ইলামবাজারে ছাত্রদের হাতে তুলে দেওয়া হবে শিক্ষাসামগ্রী প্রদান। তবে এদিন ইলামবাজার লোকালের অন্তর্গত ছাতারবান্দী গ্ৰামে দেওয়াল লিখনকে কেন্দ্র করে তৃণমূল থেকে বাধা দেওয়া হয় বলে জানান এসএফআই জেলা সম্পাদক ওয়াসিফ ইকবাল, তবু তাঁরা শাসক দলের ভীতি উপেক্ষা করে চোখে চোখ রেখে দেওয়াল লেখার কাজ সম্পূর্ণ করেছেন তথা সিউড়িতে আজ তাঁদের কর্মীরা অর্থ সংগ্রহ এবং ৩০ তারিখ মিছিলের প্রচারও সারেন বলে জানান তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।