রাজ্য

সিঙ্গুর স্টেশনে আজও তৈরি হ’লনা আন্ডারপাস।


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:১৫ই অক্টোবর:–তৈরি স্ল্যাব পড়ে আছে দিনের পর দিন এখন ও তৈরি করা গেল না আন্ডারপাস পশ্চিম বাংলা তে সব কাজ শুরু হয় কিন্তু মাঝপথে থেমে যাওয়া যে এবার নোবেল পুরস্কার পাবে ।।। যে কোন কাজ ফটাফট হ ওয়াই রীতি এ রাজ্যে রং কিন্তু শেষ যে কেন হয়না এটাই আশ্চর্যের বিষয়।

এই যেমন সিঙ্গুর স্টেশনে স্ল্যাব হয়ে পড়ে রয়েছে অনেক দিন কিন্তু আন্ডারপাস আজও হলো না।আজ থেকে বছর চারেক আগে সিঙ্গুর বাজার আর রতনপুর বাজারের মধ্যে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে স্টেশনের নীচ দিয়ে আন্ডারপাস নির্মাণ এর কাজ শুরু হয়। প্রাথমিক ভাবে ৩০ টি স্ল্যাব তৈরি করা হয়। কাজ তো হয়নি তাই সেগুলোর স্থান হয়েছে রেল লাইনের ধারে।। থরে থরে সাজানো রয়েছে স্ল্যাব গুলো। আন্ডারপাসের কাজ হয়নি আর মানুষের দূর্দশার শেষ হয়নি তারা সেই স্টেশন দিয়ে যাতায়াত করছে।

সিঙ্গুর বাজার এর স্কুল মোড় থেকে রতনপুর বাজারে যেতে গেলে রেল লাইন পারাপার করতে হয়।। রোজ এখান দিয়ে স্কুল ছাত্র ছাত্রীরা , নিত্যযাত্রীরা , সাধারণ মানুষরা সব মিলে প্রায় ১০/১২ হাজার বাচ্চা,অফিস যাত্রী , সাধারণ মানুষের যাতায়াত।। এখানে কোন রেল গেট নেই।। দীর্ঘদিনের দাবি এখানে লেবেল ক্রসিং করে রেলগেট নির্মাণের।। রেল দপ্তর কর্নপাত করেনি,।। মানুষ জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করে। কাজ কিছুটা এগিয়ে ছিল কিন্তু হঠাৎ করে কাজ বন্ধ হয়ে যায়।। স্ল্যাব গুলো অযত্নে পড়ে আছে রেললাইন ধারে ঝোপ জঙ্গলের আড়ালে_ক্ষোভে ফুটছে মানুষ।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।