রাজ্য

ফের মেট্রোয় বিপত্তি, এবার রেক ও প্লাটফর্মের মাঝে আটকে গেল যাত্রীর পা


মাধবী ঘোষ, চিন্তন নিউজ, ৫ জুলাই: ফের মেট্রোয় বিপত্তি। এবার ভিড় ঠেলে ট্রেনে উঠতে গিয়ে রেক ও প্ল্যাটফর্মের মাঝে আটকে গেল এক মহিলা যাত্রীর পা। চালকের তৎপরতায় রক্ষা পেয়েছেন এই মহিলা। ঘটনার জেরে বৃহস্পতিবার সকালে বেশ কিছুক্ষন বন্ধ ছিল মেট্রো পরিষেবা।

সপ্তাহে কাজের দিন সকালে ভিড় থাকে যথেষ্টই। আর সেই ভিড় ঠেলে মেট্রো উঠতে গিয়ে ঘটল দুর্ঘটনা। বরাতজোরে রক্ষা পেলেন এক মহিলা। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে সকালে দশটা নাগাদ যখন রবীন্দ্র সরোবর স্টেশনে পৌঁছায় দমদম মেট্রো, তখন হুড়মুড়িয়ে ট্রেনে উঠতে যান যাত্রীরা। ভিড় ঠেলে তড়িঘড়ি মেট্রো উড়তে গিয়েছিলেন এক মহিলাও। কিন্তু মেট্রোয় উঠতে
তো পারেনইনি উল্টে রেক ও প্লাটফর্ম এর মাঝে আটকে যায় তার একটি পা। ঘটনাটি নজরে আসতেই চিৎকার করতে শুরু করেন অন্যান্য যাত্রীরা। চিৎকার শুনে আর মেট্রো চালাননি চালক। রবীন্দ্র সরোবর স্টেশনে দাঁড়িয়ে পড়ে মেট্রোটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান মেট্রো রেলের আধিকারিকরা। লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে উদ্ধার করা হয় ওই মহিলাকে। ঘটনার জেরে বেশ কিছুক্ষন বন্ধ ছিল মেট্রো চলাচল। সকাল ১১ টা নাগাদ ফের স্বাভাবিক হয় পরিষেবা।

এদিকে এই ঘটনায় মেট্রোর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা। তাদের বক্তব্য কোথাও কম, তো কোথাও আবার বেশি। অনেক স্টেশনেই মেট্রোর রেক ও প্লাটফর্মে মাঝে ফাঁক থাকে। এদিকে আবার স্টেশনে মেট্রো দাঁড়ায় বড় জোর দু থেকে তিন মিনিট। নির্দিষ্ট সময়ে কামরার দরজা বন্ধ হয়ে যায়। তাই ধীরেসুস্থে ট্রেনে ওঠার অবকাশ থাকে না। এদিন অফিস টাইমে হুড়োহুড়ি করে মেট্রো উঠতে গিয়ে দুর্ঘটনায় কবলে পড়েন ওই মহিলা। সত্যি কথা বলতে, শহরের মেট্রো পরিষেবা নিয়ে যাত্রীদের ভোগান্তির শেষ নেই। কখনো আত্মহত্যার চেষ্টা তো কখনো আবার যান্ত্রিক গোলযোগে প্রায় দিনই শহরের মেট্রো চলাচলে বিঘ্ন ঘটে। বিপাকে পড়তে হয় যাত্রীদের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।