রাজ্য

এবার পে কমিশনের দাবিতে তৃণমূল শিক্ষক সংগঠন ও রাস্তায়


শাশ্বতী ঘোষাল, চিন্তন নিউজ, ১ লা জুন ২০১৯:—
তৃণমূল শেষ পর্যন্ত নিজেদের সরকার এর বিরুদ্ধে আন্দোলনে নামতে চলেছে :–
২০১৯ লোকসভা নির্বাচনে তৃণমূল সরকার যে বড়সড় ধাক্কা খেয়েছে এ কথা আর বলার অপেক্ষা রাখে না। শিক্ষকগণের প্রতি বঞ্চনা এর একটা বড় কারণ বলে মনে করা হচ্ছে।
২০১৭ র ষষ্ঠ পে কমিশন আজও বিশ বাঁও জলে। ক্রমে তার মেয়াদ বৃদ্ধি পাচ্ছে। সম্প্রতি লোকসভা নির্বাচনে বিপর্যয়ের পরে সরকার আরো ছয়, সাত মাস মেয়াদ বৃদ্ধির কথা ঘোষণা করেছেন।
এই অবস্থায় সংগঠন যে বিপদের মুখে দাঁড়িয়ে তা তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠন অনুধাবন করতে পেরেছেন। তাই জলপাইগুড়ি তে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠন। লোকসভা ভোটে তৃণমূলের বিপর্যয়ের কারণ বিশ্লেষণ করতে গত মঙ্গল বার জলপাইগুড়ি জেলা কমিটি একটি বৈঠকের আয়োজন করেছিলেন। সেখানে এই আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যে রাজ্য নেতৃত্বের অনুমতি চেয়ে প্রস্তাব পাঠিয়েছে সংগঠন। এই আন্দোলন যে কার্যত সরকারের বিরুদ্ধে ই যাবে তা মানছেন জেলার নেতারা। তবু তাঁরা এ আন্দোলনে সামিল হচ্ছেন। এর কারণ হিসাবে জেলার এক শিক্ষক নেতা জানিয়েছেন এখন সব সরকারী কর্মীদের প্রধান দাবী পে কমিশন। অবিলম্বে এ সমস্যা র সমাধান না হলে সংগঠন ধরে রাখাই মুশকিল হয়ে পড়বে। তাই পে কমিশনের রিপোর্ট পেশ করার দাবীতে অবিলম্বে আন্দোলন শুরু করতে চলেছেন জলপাইগুড়ি প্রাথমিক শিক্ষক সংগঠন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।