রাজ্য

পুলিশি জুলুমসহ ছয় দফা দাবিতে সোমবার থেকে ট্রাক মালিক ইউনিয়নের ধর্মঘটের ডাক।


চৈতালী নন্দী:চিন্তন নিউজ:২০শে আগস্ট:—পুলিশি জুলুম সহ ছয় দফা দাবিতে সোমবার থেকে ট্রাক মালিক ইউনিয়নের ধর্মঘটের ডাক।।
মূলত পুলিশি জুলুম সহ ছয় দফা দাবিতে আগামী ১৯শে আগস্ট থেকে ধর্মঘটে নামতে চলেছেন ফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স এ্যাসোসিয়েশন।
ট্রাক মালিক সংগঠনের রাজ‍্য সম্পাদক সজল ঘোষ,কারন সহ এই ধর্মঘটের কথা জানান। তাঁর দাবি অবিলম্বে ভারত সরকারের মোটর ভেহিকেলসের নতুন এক্সেল চালু করতে হবে। এছাড়াও ২০১৯ এর বাজেট অধিবেশনে ভারত সরকারের ধার্য করা অতিরিক্ত শুল্ক প্রত‍্যাহার করে ,জিএসটি চালুর দাবি করা হয়‌।লোডিং পয়েন্ট থেকে ওভারলোভ বন্ধ করা সহ কেন্দ্রীয় সরকারের প্রতি বছর বৃদ্ধি করা থার্ড পার্টি ইন্স‍্যুরেন্স প্রিমিয়াম ও বন্ধ করতে হবে।এছাড়াও রয়েছে আরটিও পুলিশি ঝামেলা ও যত্রতত্র টাকা তোলাবন্ধ করা।
সজলবাবু আরও জানান তাদের এইসকল দাবিগুলি না মানলে আগামী ১৯শে আগস্ট থেকে লাগাতার ট্রাক ধর্মঘট শুরু হবে ।মালিকদের তিনি গুজবে কান না দিতে অনুরোধ করেন ও সমস্ত ট্রাক মালিকদের এই ধর্মঘটে সামিল হতে আহ্বান জানান।সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন এই দাবি সমূহ না মানা হলে ট্রাক রাস্তায় নামবেনা।
শুধুমাত্র রাজধানী নয় সমস্ত জেলায় জেলায় মাইকিং, পোস্টার সহ জোরদার প্রচার চালানো হয়।বৃহত্তর প্রতিবাদ প্রতিরোধ,মালিক ঐক্য সহ জোরদার লড়াইয়ের ডাক দেওয়া হয়।
অপরদিকে এই ধর্মঘট শুরু হলে লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকবে জিনিস পত্রের দাম।সবজি, দুধ ,মাছ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের সরবরাহ ব‍্যাহত হবে।জেলার থেকে জিনিস পত্র যেমন শহরের বড় বাজারে পৌছাতে পারবে না অন‍্যদিকে শহর থেকে কোনো জিনিস জেলায় যাবেনা।এতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে সাধারন মানুষ জন সহ ছোট ব‍্যবসায়ীরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।