বিনোদন রাজ্য

টলিউডের আর্টিস্ট ফোরামের নির্বাচনে বিজেপি সমর্থিত প্রার্থীরা খাতা খুলতে পারলেন না।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১০ই ফেব্রুয়ারি:–এবারের আর্টিস্ট ফোরামের নির্বাচন রাজ্যজুড়ে এক অভূতপূর্ব আলোড়ন তুলেছিল। নজিরবিহীন ভাবে এবছর আর্টিস্ট ফোরামের বিভিন্ন পদের জন্য ৩৭ জন মনোনয়ন জমা দেন।যার মধ্যে বিজেপিঘনিষ্ঠ বহু মুখই ছিলেন।

লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপি ১৮টি আসন জিতে রীতিমতো জাঁকিয়ে বসতেই পালাবদলের খেলা শুরু হয় টলিউডেও। যে টলিউডে বিগত বেশ কয়েক বছর শাসকদল ঘনিষ্ঠরাই ছিলেন শেষ কথা, সেখানে প্রভাব বিস্তার শুরু করে গেরুয়া শিবির। রূপা গাঙ্গুলি, লকেট চট্টোপাধ্যায় বা সুমন বন্দ্যোপাধ্যায় প্রমুখ রাজনীতির ময়দানে যেমন নেমেছেন তেমনই কখনও অগ্নিমিত্রা পল, কখনও শঙ্কুদেব পান্ডার দায়িত্বে টলিপাড়ার চেনা মুখ এবং কলাকুশলীরা সরাসরি নিজেদের শিবিরে আনার প্রক্রিয়া শুরু করে বিজেপি। যার জেরে বাংলা দেখেছে, কয়েক দফায় দিল্লি এবং কলকাতায় বড় ও ছোট পর্দার বেশ কিছু মুখ সাড়ম্বরে যোগ দিয়েছেন বিজেপিতে। তৈরি হয়েছে দুটি বিজেপি সমর্থিত কলাকুশলীদের সংগঠন।

এই পরিপ্রেক্ষিতেই ২০২০-র আর্টিস্ট ফোরামের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। স্বভাবতই আগ্রহ ছিল তুঙ্গে। উত্তেজনাও। টানটান উত্তেজনায় ভোটগ্রহণ পর্ব শেষে যখন ফলাফল বেরলো তখন অবশ্য দেখা গেল কিছু ভোট পেলেও গেরুয়া শিবির কোনও ইতিবাচক প্রভাবই ফেলতে পারেনি আর্টিস্ট ফোরামের নির্বাচনে। অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়, অঞ্জনা বসু, কৌশিক চক্রবর্তী, লামা বা রূপা ভট্টাচার্য…বিজেপিতে যোগ দেওয়া ছোটপর্দার বড়মুখেরা সকলেই হেরেছেন।

বড় ব্যবধানে জিতেছেন অরিন্দম গাঙ্গুলি বা জুন মালিয়ারা। শাসক ঘনিষ্ঠ ভরত কল যদিও কিছু ভোটের ব্যবধানে হেরে গিয়েছেন শঙ্কর চক্রবর্তীর কাছে।

তাৎপর্যের বিষয়টি হল, শঙ্কর চক্রবর্তী-পরাণ বন্দ্যোপাধ্যায়-দেবদূত ঘোষকে কখনোই শাসক ঘনিষ্ঠ বলা যায় না। বরং তাঁরা রাজনৈতিক ভাবে বামপন্থী হিসেবেই পরিচিত। যদিওআর্টিস্ট ফোরামের নির্বাচনে তাঁরা কোনও রঙই সরাসরি নিজেদের গায়ে লাগতে দেননি।

আর্টিস্ট ফোরামের নির্বাচিত কমিটি:—সভাপতি- সৌমিত্র চট্টোপাধ্যায় , কার্যকরী সভাপতি- শংকর চক্রবর্তী, সহ-সভাপতি- জিৎ, পরাণ বন্দ্যোপাধ্যায় এবং সোহম চক্রবর্তী
সাধারণ সম্পাদক- অরিন্দম গঙ্গোপাধ্যায়
যুগ্ম সম্পাদক- সপ্তর্ষি রায় ও শান্তিলাল মুখোপাধ্যায়
সহ-সম্পাদক- দেবদূত ঘোষ ও রানা মিত্র
এক্সিকিউটিভ কমিটির সদস্য- কুশল চক্রবর্তী, সোনালী চৌধুরী, জুন মালিয়া, সাগ্নিক, দিগন্ত চট্টোপাধ্যায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।