দেশ

গার্গী কলেজে – বিজেপি গুন্ডা বাহিনী র তাণ্ডব এবং ছাত্রীদের শ্লীলতাহানীর তীব্র প্রতিবাদে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি


স্বাতী শীল:চিন্তন নিউজ:১০ই ফেব্রুয়ারি:–শিক্ষাঙ্গনে বিজেপি সমর্থকদের গুন্ডামি যে ক্রমশ একটি নতুন ট্রেন্ড এ পরিণত হচ্ছে,বিগত কয়েক মাসের মধ্যে জেএনইউ সহ প্রায় সবক’টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া নক্কারজনক ঘটনাগুলিই তার প্রমাণ। কিন্তু এবার যেন সব মাত্রা ছাড়িয়ে গেল বিজেপি সমর্থকদের অসভ্যতা, এমনটাই দাবি করেছে এ আই ডি ডাব্লিউ এ বা সর্বভারতীয় গণতান্ত্রিক মহিলা সমিতি।

এই ঘটনাটি ঘটে ৬ই ফেব্রুয়ারি ২০২০ দিল্লি বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত গার্গী কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের তৃতীয় দিনে।অনুষ্ঠান চলাকালীন হঠাৎই একদল সি এ এ সমর্থনকারী বিজেপির গুন্ডা,মদ্যপ অবস্থায় ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে দিতে কলেজের দেওয়াল ডিঙ্গিয়ে জোর করে ভিতরে প্রবেশ করে এবং উপস্থিত ছাত্রী দের শ্লীলতাহানি করে বলে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী কিছু মেয়েকে জোর করে বাথরুমে বন্ধ করে আটকে দেয়া হয় এবং তাদের সাথে দুর্ব্যবহার করা হয়।

এই ঘটনায় তীব্র নিন্দা করে এ আই ডি ডব্লিউ এ জানিয়েছে যে কলেজ কর্তৃপক্ষ এই ব্যাপারে কোন সক্রিয় পদক্ষেপ নেওয়া তো দুরের কথা , মেয়েদের কোনরকম অভিযোগকে পর্যন্ত গুরুত্ব দেয়নি। এই ঘটনায় পুলিশের দ্রুত ও সক্রিয় হস্তক্ষেপ দাবি করে এবং অপরাধীদের যথাযোগ্য শাস্তির দাবি জানিয়েছে এ আই ডি ডব্লিউ এ।

শুধু তাই নয়, দিল্লি বিশ্ববিদ্যালয় এর কাছে গার্গী কলেজ কর্তৃপক্ষের দায়িত্বজ্ঞানহীনতা এবং অসংবেদনশীল মনোভাবের বিরুদ্ধে যথাযোগ্য কড়া পদক্ষেপ নেওয়ারও দাবিও করেছে তারা। তাদের গভীর সমবেদনা ব্যক্ত করে ছাত্রীদের পাশে থাকার এবং ঘটনাটির শেষ দেখে ছাড়ার প্রতিশ্রুতি দেয় এই দিন এ আই ডি ডব্লিউ এ।

এ আই ডি ডব্লিউ এর সকল সংগঠন সহ এস এফ আই এবং ডি ওয়াই এফ আই এর পক্ষ থেকে আগামী দিনে শিক্ষাঙ্গনে গৈরিক সন্ত্রাসের বিরুদ্ধে আরো তীব্র আন্দোলনের আহ্বান জানিয়েছে। মালিনী ভট্টাচার্য: প্রেসিডেন্ট , মারিয়াম ধাওয়ালে:: জেনারেল সেক্রেটারি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।