জেলা রাজ্য

হুগলি জেলার আজকের খবর


কৌশিক মালিক:আরামবাগ:সিআইটিউ,সারা ভারত কৃষকসভা,ক্ষেতমজুর ইউনিয়ন,-এর উদ্দোগে পেট্রোল পন্যের অস্বাভাবিক মুল্য বৃদ্ধি ,(রেল,বীমা,খনি,)রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারি করন,শ্রম আইন সংশোধন,,বিভিন্ন দাবিকে সামনে রেখে আরামবাগে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি ৷

সায়ঙ্ক মন্ডলের রিপোর্ট অনুযায়ী__কেন্দ্রীয় সরকারের লাগাতার পেট্রোল ডিজেল এর মূল্যবৃদ্ধির প্রতিবাদে পশ্চিম শ্রীরামপুর এর তারা পুকুর অঞ্চলে সিপূ৭,৬,৯ নং শাখার উদ্যোগে এক প্রতিবাদ মিছিল সংগঠিত হয়।। এই মিছিলে নেতৃত্ব দেন ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্ক্সবাদী) হুগলি জেলা কমিটির সদস্য মিঠুন চক্রবর্তী ও এরিয়া কমিটির সদস্যবৃন্দ।।

সায়ঙ্ক মন্ডল আর‌ও জানান, আজ ৩ রা জুলাই কোন্নগরের কানাইপুর __ নবগ্রাম ডি ওয়াই এবং আই কমিটির অন্তর্গত কানাইপুর গ্রাম শাখার উদ্যোগে প্রাক্তন যুব নেতা প্রয়াত কমরেড কল্যাণ হালদার এর স্মৃতির উদ্দেশ্যে শহীদ নির্মল স্মৃতি পাঠাগারে এক স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। এই শিবির এ উপস্থিত ছিলেন কমরেড সায়নদীপ মিত্র , হুগলি জেলা কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ অধিকারী এবং অন্যান্য নেতৃবৃন্দ।

শঙ্কর কুশারী __ বিগত দুই বছর ধরে বন্ধ মুরলীধর রতনলাল এক্সপোর্ট লিমিটেড এর অন্তর্গত গোন্দলপাড়া জুটমিল।। জুটমিল বন্ধ হয়ে যাওয়ার সাথে সাথে প্রায় ৫০০০ শ্রমিক পরিবার সম্পূর্ণ ভাবে কর্মহীন হয়ে পড়েন এবং বিপর্যস্ত হয়ে পড়েন।আর প্রায় ১৫০০ শ্রমিক তাদের অবসরকালীন ভাতা তো পান ই নি তাদের পেনশনও চালু হয়নি।। ইতিমধ্যে অভাবে র জ্বালা সহ্য করতে না পেরে ছয় জন আত্মহত্যা করেন এবং প্রায় ত্রিশ জন বিনা চিকিৎসায় মারা গেছেন। এমন একটি কঠিন পরিস্থিতিতে কতৃপক্ষ হঠাৎ করে মিলটির নাম পরিবর্তন করে শক্তিগড় টেক্সটাইলস আ্যন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড করা হয়।এই নাম পরিবর্তন নিয়ে নাগরিক সমাজ থেকে শুরু করে শ্রমিকদের মধ্যে তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে।।। তাঁরা যথেষ্ট উদ্বেগ এর মধ্যে দিন কাটাচ্ছে। কারন যখন শ্রমিকদের পাওনা গন্ডা না মিটিয়ে হঠাৎ করে মিলের নাম পরিবর্তন এর মধ্যে এক অসাধু মনোভাব থাকে।অসহায় শ্রমিকদের পরিবার গুলোর পাশে সবসময় চন্দননগরের নাগরিক সমাজ বরাবর পাশে থেকেছেন। শ্রমিকদের খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ব্যাবস্থা করেছেন এবং স্বাস্থ্য শিবির গঠন করে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। নাগরিক সমাজের প্রশাসন এর কাছে দাবী ১) মিলের শ্রমিক দের পাওনা গন্ডার দায়িত্ব কে নেবে তা অবিলম্বে জানাতে হবে।।২) গোন্দলপাড়া জুটমিল অবিলম্বে খুলতে হবে।

সায়ঙ্ক মন্ডল: চুঁচুড়া:- ফুল লকডাউনের সময় সময় ফিস নেওয়া যাবে না এই নিয়ে সোচ্চার ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটি। আজ হুগলী জেলা কমিটির পক্ষ থেকে চুঁচুড়া ডি আই এর কাছে ডেপুটেশন দিলো হুগলী জেলা কমিটির নেতৃবৃন্দ। তারা পরিস্কার জানান এই লকডাউনের সময় মানুষের কাজ কর্ম নেই তারা ফি কোথা থেকে দেবে অতএব এই ফি মুকুব করতে হবে । না হলে ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটি আর বৃহত্তর আন্দলনের দিকে যাবেন বলে জানিয়েছেন। আজ এই ডেপুটেশনে কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির সভাপতি নবনীতা চক্রবর্তী সম্পাদক মণ্ডলীর সদস্য ঝিলিক কুমার দাস হুগলী জেলা কমিটির সদস্য সোমদত্তা মুখার্জি, হুগলী জেলা কমিটির সদস্য শান্ত সরকার হুগলী জেলা কমিটির সদস্য অনির্বাণ বসু ও হুগলী-চুঁচুড়া নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।