দেশ

বিজেপি সরকারের এন আর সি পদক্ষেপ নিয়ে এবার মুখ খুললেন । সুরকার বিশাল দালদানি


স্বাতী শীল:চিন্তন নিউজ:১লা ফেব্রুয়ারি:-বিজেপি সরকারের সাম্প্রতিক কার্যকলাপ নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠেছে। বুদ্ধিজীবি,কলাকুশলীদের একাংশ বারেবারে প্রতিবাদ করেছেন। এইরকমই এক প্রতিবাদী মুখ হল সঙ্গীতশিল্পী বিশাল দাদলানি।অনুরাগ কাশ্যপ,স্বরা ভাস্বরদের মতই বিশাল দাদলানিও বারে বারে মুখর হয়েছেন গেরুয়া অত্যাচারের সমালোচনায়। কোন রাখঢাক না করেই মোদিকে একাধিকবার বাক্যবাণে বিঁধেছেন বিশাল।এন আর সি,সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে পূর্বেও তিনি নিজের প্রতিবাদ ব্যক্ত করেছিলেন। জেএনইউ তে যাওয়া নিয়ে দীপিকা পাডুকোন এর সমর্থনেও দাঁড়ান তিনি।এবার পুনরায় জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে গুলি চলার ঘটনায় মোদি সরকার কে এক হাত নিলেন বলিউডের এই সঙ্গীত পরিচালক।

এদিন তিনি মোদি সরকারের উদ্দেশ্যে বিস্ফোরক মন্তব্য করে বলেন,”নির্লজ্জ কোথাকার, কিভাবে বাচ্চাদের উপর গুলি চালাচ্ছো?” গেরুয়া শিবিরের দিকে তোপ দেগে তিনি আরো বলেন যে দিল্লি নির্বাচনের জলে আবর্জনা ফেলা দল হল এই বিজেপি,যাদেরকে লোকে খুব ভালোভাবে চিনে ফেলেছে।তিনি আরো বলেন যে বিজেপির কর্মকাণ্ডের বিষয়ে মানুষ যথেষ্ট ওয়াকিবহাল। আর সেই কারণেই এদের পদশূণ্য করার ব্যবস্থাও মানুষই করবে।

বৃহস্পতিবার দিল্লির রাজপথে,আম আদমি পার্টি বা আপ এর র‍্য‍লীতে উপস্থিত ছিলেন বিশাল। এখানেই বিজেপি সমর্থকদের কটাক্ষ করে তিনি বলেন,কাজের কথা বলো। এমনকি তিনি বিজেপিকে”নির্লজ্জ” বলে ভর্ৎসনা করেন।এই মঞ্চ থেকেই গেরুয়া শিবিরের উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুড়ে বিশাল দাদলানি জানান যে, দিল্লির ৭০ টা নির্বাচনী আসনে আপ জিতে গেছে ইতিমধ্যেই কারণ বিজেপির আসল চেহারা জনতার সামনে উন্মুক্ত হয়ে গেছে। তিনি এও বলেন যে, এটা কোন প্রচার নয় এটা হল জয়ের উল্লাস। যদিও তার এই উল্লাস কিছু বিজেপি সমর্থক এর “মোদি” “মোদি” চিৎকারে এর পরেই চাপা পড়ে যায়। যার থেকে নিষ্কৃতি পেতে একরকম বাধ্য হয়েই তিনি এরপর “বন্দেমাতরম” ধ্বনি তোলেন।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।