দেশ রাজ্য

এবার আন্দোলনে ” বিভাগীয় বীমা কর্মচারী সমিতি ” জলপাইগুড়ি।


মিঠুন ভট্টাচার্য্য: চিন্তন নিউজ:৯ই সেপ্টেম্বর:- এবার আন্দোলনে নেমেছে ” বিভাগীয় বিমা কর্মচারী সমিতি ” জলপাইগুড়ি বিভাগের অধীন শিলিগুড়ি এলআইসি ২নং শাখা সদস্যরা।

গতকাল শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক সম্মেলন করে শাখা সম্পাদক রজত রায় কেন্দ্রীয় সরকারের প্রতি অভিযোগ করে জানান দেশের একমাত্র লাভজনক বীমা সংস্থা এলআইসি বেসরকারিকরণ এবং মুষ্টিমেয় পুঁজিপতিদের হাতে পলিসি হোল্ডারদের জমাকৃত অর্থ তুলে দেওয়ার কোন মানে হয়না।

স্বাধীনতা পরবর্তী সময়ে প্রায় দুইশ পঞ্চাশ এর অধিক বেসরকারি বীমা সংস্থাকে একত্রে রাষ্ট্রায়ত্ত করণের মাধ্যমে গঠিত হয় ” লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া ” এবং এই সংস্থা গঠনের সময় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ৫ কোটি টাকা মূলধন তুলে দেওয়া হয় সংস্থার হাতে এবং এই সংস্থা গঠনের পর থেকে আজ পর্যন্ত ক্রমাগত লাভের মুখ দেখেছে পাশাপাশি নিজেদের এক বিশ্বস্ত ইন্স্যুরেন্স প্রতিষ্ঠান হিসেবে প্রমাণ করতে পেরেছে।
তারপরেও পুঁজিপতিদের চাপে নব উদারনীতির যত বেশি প্রসার হয়েছে দেশের বিভিন্ন সময় বিভিন্ন কেন্দ্রীয় সরকারের দ্বারা এই সংস্থাকে ক্ষতি করার চেষ্টা হয়েছে পাল্লা দিয়ে। তারই আরেকটি পদক্ষেপ হিসেবে এই সময়ে বিভিন্ন জনবিরোধী ও গ্রাহক স্বার্থ বিরোধী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে অভিযোগ।

এ বিষয়ে প্রেস বার্তার মাধ্যমে নির্দিষ্ট কিছু দাবি দাওয়া তুলে ধরা হয়েছে এবং এই সমস্ত দাবি দাওয়া পূরণ না হলে কিংবা গ্রাহক স্বার্থ বিরোধী কাজ বন্ধ না করলে বিভাগিও কর্মচারী সমিতি বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুঁশিয়ারি দিয়েছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।