দেশ রাজনৈতিক

“বিজেপিকে পরাস্ত করাই একমাত্র লক্ষ্য “- সিপিআইএম কেন্দ্রীয় কমিটি


পাপিয়া মজুমদার:চিন্তন নিউজ:১লা ফেব্রুয়ারি:–  সিপিআইএম কেন্দ্রীয় কমিটি সূত্রে জানা যাচ্ছে, সিপিআইএম- এর ২৩ তম পার্টি কংগ্রেস হবে ২০২২ সালের ফেব্রুয়ারির শেষে। দলের সমস্ত শাখা সম্মেলনের কাজ শুরু হবে  এ বছরের জুলাই থেকে।

যদিও এ বছরের এপ্রিল মাসেই এই পার্টি কংগ্রেস হবার কথা ছিল। অতিমারী ও চার রাজ্যের নির্বাচনের জন্য তা এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।
সূত্র জানায়,  চার রাজ্যের বিধানসভা নির্বাচনের পরে জুলাই থেকে শাখা সম্মেলনের কাজ শুরু হবে।  দলের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আরো জানানো হয়, – ফেব্রুয়ারী মাসের দ্বিতীয় সপ্তাহে দেশ জুড়ে ১৫ দিনের প্রচার আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে।  জাতীয় সম্পদের লুট,দেশের সাংবিধানিক গুরুত্ব খর্ব করা, মেরুকরণের রাজনীতি তীক্ষ্ণ করে দেশের অর্থনৈতিক ভিত্তি ধ্বংস করা, বেসরকারিকরণ, দ্রব্য মূল্য বৃদ্ধি, শ্রম আইনের অবলুপ্তি, ক্রমবর্ধমান বেকারি প্রভৃতি বিষয়ের বিরুদ্ধে ২৫ দিন ধরে লাগাতার প্রচার কর্মসূচি বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছেন।

সেই সাথে আরও জানানো হয়েছে,  দেশের কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে আরএসএস ও বিজেপির মিথ্যে অপপ্রচারের বিরুদ্ধে ও সক্রিয় আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। কেন্দ্রীয় কমিটির বিবৃতিতে আরও বলেছেন – বর্তমান সময়ে আসন্ন চার রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করাই একমাত্র দলের মূল লক্ষ্য।

কেরালায় বাম সরকারকে ফিরিয়ে আনা নিশ্চিত করা,পশ্চিমবঙ্গে বাম ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক বিকল্প শক্তিকে ফেরানো, তামিলনাড়ুতে বিজেপি ও এআইডিএমকে জোটকে পরাস্ত করে ডিএমকে নেতৃত্বাধীন ফ্রন্টের জয় সুনিশ্চিত করা এবং আসামে দলের প্রভাব বৃদ্ধি করতে এই সময় দলকে বেশী গুরুত্ব দেবার সিদ্ধান্ত নিয়েছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।