দেশ

বামপন্থাই পারে ইতিহাস সৃষ্টি করতে


মধুমিতা রায়: চিন্তন নিউজ:২৫শে ডিসেম্বর:- সারা দেশ জুড়ে সিপিআই(এম) নেতৃত্ব তার আন্দোলন লড়াইয়ের ময়দান থেকেই নবীন প্রজন্মের মুখ সামনে আনছেন। সেই ধারাবাহিকতায় কেরলে সিপিআই(এম) নেতৃত্বাধীন এলডিএফ জোট দেশের মধ্যে এক অনন্য নজির সৃষ্টি করতে চলেছে সর্ব কনিষ্ঠ মেয়র পদে আরিয়া রাজেন্দ্রনকে অভিষিক্ত করে। আরিয়া রাজেন্দ্রন শুধু একটা নাম নয়, সে একটা ইতিহাস গড়তে চলেছে।

তিরুবনান্তপূরমের অল সেইন্টস কলেজের গণিত বিভাগের অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্রী এই আরিয়া। এস এফ আই এর মাধ্যমেই তার রাজনীতির আঙিনায় প্রবেশ। বর্তমানে এসএফআইয়ের রাজ্য কমিটির সদস্য ও সিপিআইএমের শিশু শাখা বালসঙ্ঘমের সভাপতিও তিনি। তিরুবনন্তপুরমের পুরসভায় সর্বকনিষ্ঠ প্রার্থী আরিয়া রাজেন্দ্রন ইউডিএফের শ্রীকলাকে ২৮৭২ ভোটে পর্যদুস্ত করে জয়লাভ করেছেন।

নুতন প্রজন্মকে সামনে আনার চিন্তা ভাবনা থেকেই আরিয়া রাজেন্দ্রনকে বর্তমান সিপিআইএম নেতৃত্বাধীন এলডিএফ জোট পুরসভায় সর্বকনিষ্ঠ মেয়র পদে নিয়োগ করার প্রস্তাব রেখেছেন। দলের এই সিদ্ধান্ত প্রসঙ্গে বছর একুশের আরিয়া রাজেন্দ্রন বলেছেন বোর্ডের অভিজ্ঞ , বিচক্ষণ সদস্যদের কাছে কাজ শিখেই এগিয়ে যেতে চান তিনি। সারা দেশে শিক্ষা স্বাস্থ্যে প্রথম স্থান দখল করা কেরল তাই আবারও দেশের মধ্যে সর্বকনিষ্ঠ মেয়র পদে আরিয়া রাজেন্দ্রনকে অভিষিক্ত করে, নতুন প্রজন্মকে সামনে আনার বার্তা দিয়ে এক ইতিহাস গড়তে চলেছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।