রাজ্য

ব‌ইপ্রেমীদের কাঙ্খিত কলকাতা ব‌ইমেলা হচ্ছে,


সূপর্ণা রায়:- চিন্তন নিউজ:৫ই ফেব্রুয়ারি:– অনেক খারাপ খবরের মধ্যেও বই প্রেমীদের জন্য এর সুখবর।। সকলের ধারনা ছিল করোনা সংক্রমণের জেরে এবছরের বই মেলা আর হবে না।। সবার নিরাশাকে আশায় পরিণত করে গিল্ড ঘোষণা করেছে ৪৫ তম ,২০২১ সালের বইমেলা অনুষ্ঠিত হবে জুলাই মাসে।। পিছিয়ে গেলেও হবে বই প্রেমীদের প্রানের উৎসব ।।        

করোনা কালে সংক্রমণের মাত্রা উর্ধ্বমুখী প্রবণতার জন্য ব্যবসায়ীদের মধ্যে উৎকণ্ঠা ছিল কারন এমনিতেই করোনা কালে ব্যবসার খুব বেশি ক্ষতি হয়েছে তারপর আমফানে প্রচুর পরিমাণে বই নষ্ট হয়ে গেছে। তারপর সংক্রমণের মাত্রা একটুখানি কমাতেই আশার আলো দেখতে পেলেন ব্যবসায়ীরা তো বটেই বই প্রেমীরাও। অবশেষে আজ বৃহস্পতিবার এল সুখবর, মেলার আয়োজক সংস্থা পাবলিশার্স এন্ড বুকসেলার্স গিল্ডের তরফ থেকে। এক নোটিশ দিয়ে তারা জানায় মেলা পিছিয়ে গেলেও হবে।

সল্টলেক করুনাময়ীর কাছে সেন্ট্রাল পার্কে জুলাই মাসে এই মেলা হবে।।গিল্ড মনে করছে ততদিনে স্কুলের পরীক্ষা গুলো মিটে যাবে, আন্তর্জাতিক বিমান হয়তো চালু হয়ে যাবে।।অত এব মেলা বেশ ভালোই জমবে বলে আশা।গিল্ড জানিয়েছে আগামী ১লা মার্চ থেকে স্টল এর জন্য আবেদন করতে হবে।।২০২১ সালে শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ—- একই সাথে ২০২১ সাল বাংলাদেশ মুক্তিযুদ্ধের ৫০ বর্ষ পূর্তি।। সেই হিসেবে এবছরের থিম বাংলাদেশ। এবার আবার নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী।।কাজেই এবারের মেলা জমজমাট হয়ে উঠবে এই আশা সকল মানুষের।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।