জেলা

হুগলি জেলার খবর


চিন্তন নিউজ:::- ৪ঠা ফেব্রুয়ারি:::—-আসন্ন নবান্ন অভিযানকে সামনে রেখে বাংলার দিকে দিকে চলছে দেওয়াল লিখন।। নবান্ন অভিযান কে সামনে রেখে এস এফ আই এর উদ্যোগে রিষড়াতে চলছে দেওয়াল লিখন।।

আবার শ্রীরামপুর স্টেশন সংলগ্ন এলাকায় এস এফ আই এর শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির উদ্যোগে চলছে দেওয়াল লিখন।।

২৮ শে ফেব্রুয়ারি আছে মহা ব্রিগেড সমাবেশ।। তার প্রচার ঘিরে হুগলি জেলার ডানকুনি চলছে দেওয়াল লিখন।।

আবার কমরেড জয়দেব ঘোষ জানান জনতার ব্রিগেড ভরো– মেহনতি মানুষের জোট গড়ো,গড়ে তোল মানুষ এর ঐক্য,তোলাবাজ, দাঙ্গাবাজদের দূর করে জনতার ব্রিগেড ভরো–।

এই সেই সিঙ্গুর! যে সিঙ্গুর আজ শ্মশানভূমিতে পরিণত হয়েছে। যে সিঙ্গুরের বুকে টাটার কারখানাটা হলে হাজার হাজার বেকার যুবকের কর্মসংস্থান হতো। হুগলী জেলার চেহারাটা বদলে যেতো। কৃষকদের ভুল বুঝিয়ে যারা আন্দোলন করে কারখানা তাড়ালেন, আজকে লাভবান হয়েছেন তারাই। পরিবর্তনের সরকারের ১০বছর পরেও রাজ্যে কোনো নতুন শিল্প নেই, নেই বেকার যুবকদের ভবিষ্যৎ!
তাই এই সিঙ্গুরের মাটিতে আবার শিল্পস্থাপনের উদ্দেশ্যে আজ প্রস্তাবিত কারখানার ১নং গেটের কাছে প্রতীকী শিলান্যাস কর্মসূচী অনুষ্ঠিত হলো। শিলান্যাসের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বিধানসভার বাম পরিষদীয় দলনেতা কমরেড ডঃ সুজন চক্রবর্তী। হুগলী জেলার ছাত্র-যুব’রা গতকাল দেখিয়ে দিলো, তৃণমূল-বিজেপি না! প্রকৃত কর্মসংস্থানের জন্য তারা বামপন্থীদের পাশেই আছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।