রাজ্য

পশ্চিমবঙ্গের স্কুল-কলেজ কবে চালু হবে, তার সদুত্তর নেই শিক্ষামন্ত্রীর কাছে।


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:২৪শে অক্টোবর:– পশ্চিমবঙ্গের রাজ্য প্রশাসন তথা মমতা ব্যানার্জী। তাঁর সিদ্ধান্তের জেরে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খোলার সম্ভাবনা শেষ — শেষ শিক্ষক নিয়োগও। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট করার শেষ পেরেক টাও পোঁতা হয়ে গেল।স্কুল কলেজ কবে খুলবে তা এখন অনিশ্চিত।

পুজোর দিনগুলোতে বেলাগাম হওয়ার ফল সারাজীবন ধরে ভুগতে হবে আগামী প্রজন্মকে।হাইকোর্টের রায় অমান্য করে সমস্ত কিছুর উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হ’ল। মানুষ ছাড় পেয়ে বেলাগাম হয়ে সারারাত ধরে ঠাকুর দেখা ,প্যান্ডেল হপিং করা ,শপিং মল খোলা , কোন ড্রাই ডে না রেখে শুধুমাত্র মুনাফার লোভে মদের দোকান খোলা রেখে প্রায় একশো কোটি টাকার মদ বিক্রি করা আর সেই সব মিলে আনন্দ করে সারারাত মাস্ক বিহীন ঘুরে বাড়ী ফেরা , ফলে যা হওয়ার তাই হলো। লাফিয়ে লাফিয়ে বাড়লো করোনা সংক্রমণ।

করোনা মানব বাহিত রোগ এবং বাড়ীর সদস্যরা দিব্বি বাইরে থেকে ঘুরে দায়িত্ব নিয়ে করোনা ছড়ালো । সরকারের নাকি ঘুম আসেনা শিশুদের ভবিষ্যতের কথা ভেবে সেখানে দাঁড়িয়ে চিকিৎসক ,করোনা বিষেশজ্ঞদের কথা অমান্য করে সব কিছু বেলাগাম করা হলো আর তার ভোগান্তি ভুগতে হবে আগামী প্রজন্মকে। চাকরির এই মরা বাজারে যেখানে লক্ষ লক্ষ শিক্ষিত বেকার একটা চাকরির জন্য হাহাকার করে মরছে সেখানে দাঁড়িয়ে নামহীন ক্লাব গুলোকে পঞ্চাশ হাজার করে টাকা দেওয়া শুধুমাত্র উৎসবে ফুর্তি করার জন্য যে টাকা আবার মানুষের কষ্টার্জিত করের টাকা থেকে দেওয়া হলো ভোট পাওয়ার রাস্তা খোলা রাখার জন্য। এই ক্লাব মেম্বাররা কিন্তু এতোবড় করোনা কালে মানুষের জন্য কিছুই করে না শুধুমাত্র স্ফুর্তি করা ছাড়া। তারই খেসারত গুনবে আগামী প্রজন্ম।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।