দেশ

বিশাখাপত্তনম শিপইয়ার্ডে ভয়ঙ্কর দুর্ঘটনা


কাকলি চ্যাটার্জী: চিন্তন নিউজ:১লা আগস্ট—– অন্ধপ্রদেশের বিশাখাপত্তনম শিপইয়ার্ডে ক্রেন ভেঙে ১০ জন শ্রমিক নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অনেক বেশী। জাহাজ নির্মাণের জন্য যন্ত্রাংশ বহনের কাজে ক্রেনটি ব্যবহার করা যায় কিনা সে ব্যাপারে পরিদর্শনের সময়ই ক্রেনটি ভেঙে পড়ে এবং ১০ জন আহত ও আরও বেশ কিছু মানুষের প্রাণহানি হয়েছে বলে পুলিশের ধারণা। বিশাল ক্রেনটি হঠাৎই এক বিকট আওয়াজ করে মাটিতে ভেঙে পড়ে। প্রায় ২০ জন শ্রমিক ক্রেনটি পরিদর্শনের কাজ করছিলেন। ১০ জন শ্রমিক দৌড়ে নিরাপদ দূরত্বে চলে যান। সর্বশেষ খবর অনুসারে ক্রেনের ধ্বংসাবশেষের নীচ থেকে তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং বাকীগুলো পিষ্ট হয়ে গেছে বলে অনুমান। পুলিশ এই শিপইয়ার্ডে কর্মীদের উদ্ধারকাজে হাত লাগিয়েছে। পুলিশ জানায়,”আহত কর্মীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

বিশাখাপত্তনমের পুলিশ কমিশনার আর কে মিনা দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ঘটনাস্থলে উপস্থিত হন। ক্রেনটি প্রায় এক দশক আগে এইচএসএল কিনেছিল এবং সম্প্রতি একটি বেসরকারি সংস্থা আউটসোর্সিং এর কাজে ব্যবহার করছিল।

বিশাখাপত্তনম এর বাসিন্দা পর্যটন প্রতিমন্ত্রী মুথামসেটি শ্রীনিবাস রাও দুর্ঘটনার বিষয়ে খোঁজখবর নিয়ে জেলা কর্তৃপক্ষকে গুরুত্ব দিয়ে উদ্ধারের কাজ শুরু করতে বলেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।