জেলা

দক্ষিণ চব্বিশ পরগনার প্রতিবেদন!


চিন্তন নিউজ: ৩১শে জুলাই:- বিপুল উৎসাহ আর উদ্দীপনায় এগিয়ে চলেছে যাদবপুর এরিয়া কমিটির ” শ্রম জীবি ক্যান্টিন” “ক্ষুদার রাজ্যে পৃথিবী গদ্যময়, পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি!”

হ্যাঁ কবি সুকান্তর লেখা এই লাইন গুলো আজ ভীষন ভাবে বাস্তব! একদিকে লোকডাউন এর প্রভাবে মানুষের কাজ নেই , রোজগার বন্ধ , অন্য দিকে জিনিষের দাম আকাশ ছোঁয়া! সরকার যেখানে ব্যর্থ, সেখানে বিকল্প কর্মসুচি নিয়ে জনগনের কাছে হাজির বামপন্থীরা , যাদবপুর এর শ্রমজীবি ক্যান্টিন তারই একটা অঙ্গ! আজকে নিয়ে পঞ্চম দিনে পড়লো , আজও মোট ১২০ জনকে মাত্র কুড়ি টাকায় দুপুরের খাবারের ব্যবস্থা ! সবচেয়ে তাৎপর্য পূর্ন হলো সাধারন মানুষের স্বতঃস্ফূর্ত ভাবে অর্থ দানের মধ্যে দিয়ে অংশ গ্রহন কারন এরিয়া কমিটির তিন তলায় রান্না ঘর তৈরি করার জন্য ঘরের কাজ শুরু হয়েছে , তার জন্য অর্থের প্রয়োজন ! তাই আজকে সন্তোষপুর লেকের মডার্ন পার্টি অফিসে এসে অঞ্চলের বাসিন্দা গৌতম দাসগুপ্ত ও তার স্ত্রী শ্রীমতি শ্রাবন্তী দাসগুপ্ত তাঁদের একমাত্র সন্তান শ্রীমান ঋতবদ্ধর জন্মদিন উপলক্ষে রান্না ঘর তৈরি করার জন্য ৪০০০- টাকা দিয়ে যান অনুদান হিসাবে , এ ছাড়া নিউ গড়িয়া কো-অপারেটিভ এর বাসিন্দা শ্রী সুমিত গোস্বামী ২০০- টাকা অনুদান হিসাবে দিয়েযান রান্না ঘর তৈরির জন্য ! এই রকম আরও অনেক মানুষ এগিয়ে আসছেন আমুদান দিতে ! সকলেরই একটাই কথা সিপিআই(এম) রা সরকারে না থাকলেও মানুষের দরকারে আছে !

অন্য দিকে রাজ্যে রক্তের অভাব মেটাতে সেখানেও এগিয়ে বাম যুব সংঘটন , আজ এই জেলা অর্থাত দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সাগাছিয়া ও বিড়লাপুর বাওয়ালি দুটি লোকাল কমিটি ডিওয়াইএফ‌আই এর উদ্যোগে প্রয়াত গণতান্ত্রিক আন্দোলনের সাথী কম রঞ্জিত দাসের স্মরণে এক স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয় , এখানে তিনজন মহিলা সহ মোট তেত্রিশ জন রক্ত দান করেন , উপস্থিত ছিলেন সম্পাদক বিশ্বনাথ পাঁজা , আব্দুল রহমান, প্রবীর দাস প্রমুখ !


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।