রাজ্য

মীনাক্ষীর পাশে তরুণ মজুমদার


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২১ মার্চ: ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের কেন্দ্রবিন্দুতে রয়েছে নন্দীগ্রাম। এখানে তৃনমুল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় আর বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। এই দুজনের বিপক্ষে লড়ছেন সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী আগুনের মতো গনগনে একটি মেয়ে যার নাম মীনাক্ষী মুখার্জি। হাতে লাল পতাকা নিয়ে গোটা নন্দীগ্রাম চষে বেড়াচ্ছেন মীনাক্ষী। নন্দীগ্রামের বর্ষিয়ান নেতা হোন বা সাধারণ মানুষ সবার কাছেই দুহাত ভরা আশীর্বাদ পাচ্ছেন মীনাক্ষী।

এসবের মধ্যেও গতকাল তাঁর কাছে যে আশীর্বাদ এসেছে তা খানিকটা তাৎপর্য পূর্ণ। আজীবন বামপন্থী আদর্শে বিশ্বাসী সত্তর- আশির দশকের মহান চিত্রপরিচালক তরুন মজুমদার মীনাক্ষী মুখার্জিকে আশীর্বাদ করেছেন। তিনি জানিয়েছেন যে দুজন প্রার্থী মীনাক্ষী মুখার্জির বিরুদ্ধে ভোটযুদ্ধে নেমেছেন, এই কিছুদিন আগে তাঁরা একই দলের সদস্য ছিলেন। তারপর কোন এক অজানা কারণে এখন দুজন দুজনের প্রতিদ্বন্দ্বী।

মমতা ব্যানার্জি আর শুভেন্দু অধিকারী, দুজনই দুজনের বিরুদ্ধে রনহুঙ্কার দিচ্ছে। আর মিডিয়া ব্যস্ত এদের একজনের মচকানো পা আর একজনের ভাঙা গলার কসরত নিয়ে। তার মধ্যে এই মীনাক্ষী মুখার্জি মানুষের বাড়ি ঘুরে ঘুরে তাঁদের সুবিধা অসুবিধার কথা জানছেন। বর্ষীয়ান তরুণ মজুমদারের কথা এই যে নন্দীগ্রামের মানুষই পারেন তরুন এই নেত্রী মীনাক্ষী মুখার্জিকে নন্দীগ্রাম থেকে জিতিয়ে আনতে।

সত্তর – আশির দশকে বাংলা সিনেমার জনপ্রিয় ব্যক্তিত্ব তরুণ মজুমদার বরাবরই বামপন্থী আদর্শে বিশ্বাসী। তাঁর বহু সিনেমায় এর প্রতিফলন ঘটেছে। ৯০ বছর বয়সী এই চিত্রপরিচালক বর্তমান সময়কার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। মীনাক্ষী মুখার্জির সমর্থনে তাঁর বক্তব্য এক অন্য মাত্রা পেল বলে বিশেষজ্ঞ মহলের ধারণা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।