রাজ্য

গুঁড়িয়ে ফেলা হবে টালা ব্রিজ , আগামীকাল পরিদর্শন যৌথ দলের


মাধবী ঘোষ: চিন্তন নিউজ:৩রা নভেম্বর:–জীর্ণ টালা ব্রিজ ভেঙে ফেলা হবে শুক্রবার নবান্নে রেল পূর্ত দপ্তর এবং প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে টালা ব্রিজ ভাঙার বিষয়ে প্রাথমিকভাবে সিলমোহর পড়েছে বলে নবান্ন সূত্রে খবর।

আগামী শনিবার পূর্ত দপ্তর এবং রেলের যৌথ দল পরিদর্শন করবে টানা ব্রিজ। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। আগেই অবশ্য রাইটস তালা ব্রিজ পরীক্ষার পর রিপোর্টে জানিয়েছিল, তালা ব্রিজ ভেঙ্গে ফেলতে হবে। কিন্তু ট্রাফিক সমস্যার কথা ভেবে তালা ব্রিজ ভাঙ্গা নিয়ে সন্দিহান ছিল রাজ্য।

ব্রিজের ওপর চাপ কমাতে পূজার আগে ভারী গাড়ি চলাচল বন্ধ করা হয়েছিল। বিকল্প পথে চলছিল যানবাহন।
কিন্তু মাঝেরহাট সেতু বিপর্যয়ের ঘটনার বিষয়টি মাথায় রেখে শেষ পর্যন্ত কোনো ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সে কারণে এদিন বৈঠকে তালা ব্রিজ ভাঙার পক্ষে সায় দিল রাজ্য সরকার। এমনটাই খবর জানা যাচ্ছে নবান্ন সূত্রে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, যৌথ দল পরিদর্শনের পর ১৫দিনের মধ্যে রাজ্যকে রিপোর্ট দেবে। তার পরেই জানা যাবে কবে থেকে টালা ব্রিজ ভাঙ্গা হবে এবং কত দিনের মধ্যে তা তৈরি করা হবে। এ বিষয়ে একটি রূপরেখা তৈরি হতে পারে বলে জানা গিয়েছে। তবে তা পূর্ত দপ্তর তৈরি করবে নাকি কোন সংস্থা কে দিয়ে তৈরি করা হবে তা এখনো ঠিক হয়নি। তবে টালা ব্রিজ ভেঙ্গে ফেলা হলে ঘুরপথে বাস চালানো হলেও তার ভাড়া বৃদ্ধি হবে না। অতিরিক্ত বাস চালানো হবে বলে জানিয়েছে পরিবহন দপ্তর।এসব কিছু সত্বেও কলকাতার নিত্য যাত্রীদের ভোগান্তির থেকে মুক্তি নেই। পূজোর আগে থেকে শুরু হয়েছে কতদিন চলবে তার হদিশ নেই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।