রাজ্য

সিআইটিইউ এর নেতৃত্বে ধূপগুড়িতে আই সি ডি এস অফিস ঘেরাও


সঞ্জিত দে: চিন্তন নিউজ:২১শে ফেব্রুয়ারি:– শিশু খাদ্য সরবরাহ শিশুর পুষ্টির পরিমান দেখা সহ কেন্দ্রের বিভিন্ন কাজের নজরদারির দায়িত্ব তুলে দেওয়া হয়েছে সিনি নামক এক বেসরকারি সংস্থার হাতে। এই সংস্থার নানা ধরনের খবরদারীতে অতিষ্ঠ কর্মিরা। এসবের সাথেই আছে ব্লক প্রকল্প আধিকারিক সহ সুপারভাইজাররা। নিয়মিত ভাবে সকলের সামনে শিশুদের সামনে অকথ্য গালিগালাজ অপমান জনক কটুক্তি করছেন শিশু বিকাশ কেন্দ্রের কর্মী সহায়িকাদের।

সব নিয়ে মোট আট দফা দাবি নিয়ে সি আই টি ইউয়ের নেতৃত্বে ধূপগুড়ি ব্লকের পাঁচ শতাধিক অঙ্গনওয়ারি কেন্দ্রের মহিলারা মিছিল করে বিকাল তিনটায় যান ডেপুটেশন দিতে। ধূপগুড়ি ডাকবাংলো ময়দানে জমায়েত হয়ে মিছিল করে অফিসে গিয়ে জানতে পারেন সি ডি পি ও অফিসে নেই।সংগঠনের নেতৃত্বরা বলেন দশ দিন আগে চিঠি দিয়ে জানানোর পরেও এই ঘটনা দুর্ভাগ্যজনক। চা বাগান পাহাড়, বনাঞ্চল, গ্রামীণ কৃষি এলাকার দুর দুরান্ত থেকে আসা মহিলারা উত্তেজিত হয়ে অফিসের সামনে বসে থাকেন।

অবস্থা বেগতিক দেখে সন্ধ্যার অন্ধকার নেমে আসার পর সি ডি পি ও অফিসে এসে আলোচনায় বসেন। অনান্য দাবির মধ্যে ছিল শূন্য পদে কর্মি নিয়োগ করা কয়েক বছর ধরে আটকে রাখা প্রমোশন অবিলম্বে ছেড়ে দেওয়া। ডেপুটেশনে আসা কর্মিরা অভিযোগ করেন এত দিন পাঁচ বছরের অভিজ্ঞতা সম্পন্ন কর্মিরা ৩১ টাকা দশ বছরের অভিজ্ঞতা সম্পন্নরা ৬৩ টাকা করে অতিরিক্ত ভাতা পেতেন তিন বছর ধরে এই ব্লকে সেটা বন্ধ রাখা হয়েছে। আরও অভিযোগ এত বছর ধরে কর্মি সহায়িকাদের দিয়ে বিনা মজুরিতে যে সব কাজ বিশেষ করে রিপোর্ট তৈরির কাজ করতেন এখন এন জি ওর মাধ্যমে নিযুক্তদের ছয় হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

এই সব অভিযোগ নিয়ে নেতৃত্ব জানতে চাইলে সি ডি পি ও সঠিক জবাব দিতে পারেন নি।এদিন জমায়েতে বক্তব্য রেখে ডেপুটেশনের নেতৃত্ব দেন প্রাক্তন বিধায়ক মমতা রায়। সি আই টি ইউয়ের সন্তোষ রায় আই সি ডি এস নেত্রী দেবযানী বোস, মঞ্জু ওঁঁরাও, কৃষ্ণা রায় প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।