রাজ্য

পার্শ্বশিক্ষকদের ওপর পুলিশি তান্ডব। নিন্দার ঝড় রাজনৈতিক মহলে।


শাশ্বতী ঘোষাল: চিন্তন নিউজ, ১৯ শে অগস্ট:- শনিবার (১৭ই অগস্ট) সন্ধ্যায় পার্শশিক্ষকদের অনশন মঞ্চে পুলিসের লাঠিচার্জ নিয়ে তোলপাড় নদীয়া কল্যাণী, সরব রাজনৈতিক মহল। পার্শ্বশিক্ষকদের গুরুতর অভিযোগ শনিবার সন্ধ্যায় অনশন মঞ্চের আলো নিভিয়ে শিক্ষিকাদের ওপর অত্যাচার চালিয়েছে পুলিস। ছেঁড়া হয়েছে পোশাক, শ্লীলতাহানি করা হয়েছে শিক্ষিকাদের। এমনকি কোনো মহিলা পুলিস কে ও ডাকা হয় নি। পুলিসের বিরুদ্ধে তাণ্ডবের অভিযোগে সোমবার কর্মবিরতির ডাক দিয়েছে পার্শশিক্ষকগণ।
পশ্চিমবঙ্গ পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের যুগ্ম আহ্বায়ক ভগীরথ ঘোষ অভিযোগ জানিয়েছেন পুলিশ যখন পার্শ্বশিক্ষক দের অনশন মঞ্চে লাঠি চালায় ঐ সময় শিক্ষক গণ জাতীয় পতাকা হাতে জাতীয় সঙ্গীত গাইছিলেন। তাদের হাত থেকে জাতীয় পতাকা কেড়ে নেওয়া হয় এবং লাঠি চার্জ করা হয়।গোটা ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে বাম নেতৃত্ব ।
আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য কড়া ভাষায় সমালোচনা করে বলেছেন পার্শ্ব শিক্ষকদের ওপর পুলিসের এই বর্বরোচিত আক্রমণ সভ্যতার কলঙ্ক।
বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী রবিবার কল্যাণী গিয়ে আক্রান্ত শিক্ষকদের সঙ্গে দেখা করেন। তিনি বলেন প্রাথমিক, এস এস কে, শিক্ষাবন্ধু, পার্শ্ব শিক্ষক সকলের ক্ষেত্রেই দাবী মানার কোনো দায় সরকারের পক্ষে দেখা যাচ্ছে না। এরা কি শুধু মারই খাবে?
প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র এই ঘটনাকে সভ্যতার কলঙ্কজনক অধ্যায় বলেছেন। লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেছেন যে মুখ্যমন্ত্রী বরং একটা আইন পাশ করিয়ে নিন যাতে কেউ কখনো তৃণমুলের বিরুদ্ধে ক্ষোভ জানাতে না পারেন।
পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের আহ্বায়ক ভগীরথ ঘোষ বলেন আন্দোলন আরো তীব্র আকার ধারণ করবে। আন্দোলনকারী দের মধ্যে যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল তাদের জামিনের ব্যবস্থা পুলিসকেই করতে হবে বলে তিনি দাবী করেন। থানায় তিনি একটি লিখিত অভিযোগ দায়ের করেন।তিনি আরো জানান সোমবার পার্শ্ব শিক্ষকগণ কোনো কাজ করবেন না। তারপরের দুদিন তারা কালো ব্যাজ পরে স্কুলে যাবেন। তিনদিন পর আবার অবস্থান বিক্ষোভ হবে কোলকাতায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।