রাজ্য

*লাইব্রেরি খোলার এবং নিয়মিত ক্লাসের দাবিতে ও . আই . সি . কে ডেপুটেশন রঘুনাথপুর সরকারি পলিটেকনিকের ছাত্রছাত্রী দের*


নিউজ ডেস্ক:চিন্তন নিঊজ: ৫ই জানুয়ারি:– পুরুলিয়ার নিতুড়িয়া পলিটেকনিক কলেজে আজ ফাস্ট হাফের পর টিফিনের সময় রঘুনাথপুর সরকারি পলিটেকনিক প্রথম বর্যের , সি.এস.টি. ব্রাঞ্চের ছাত্রছাত্রীরা ও . আই . সি . স্যারের কাছে লাইব্রেরি খোলার এবং নিয়মিত ক্লাস নেওয়ার দাবি নিয়ে যায় । যাতে ও . অই . সি . স্যারের অফিসে কোনো বিশৃঙ্খলা না হয় তাই ক্লাসের সবাই অফিসের বাইরে দাঁড়িয়ে থেকে চার সদস্যের প্রতিনিধি দল , মুস্তাক আনসারি , রম্যনাথ মাঝি , আদিত্য নারায়ন রজক , রশ্নি সিংকে আলেচোনা করার জন্য ভিতরে পাঠায় ।

ও . আই . সি . স্যার ক্লাস না হওয়ার কারন জানান যে চ্যুক্তিবদ্ধ শিক্ষকেরা কিছু জন পাঁচ মাস এবং কিছু শিক্ষক দুই মাসের মাইনে পাইনি তাই তারা কর্মবিরতি করেছেন , তাই অনিয়মিত ভাবে ক্লাস হচ্ছে এবং লাইব্রেরী খোলা সম্ভব হচ্ছেনা কারন লাইব্রেরীর স্টাফ ও কর্মবিরতি করেছেন , সমস্যা সমাধানের কোনো নির্দিষ্ট সময় সীমা জানাননি তিনি ।

ছাত্রছাত্রীরা জানায় যে নিয়মিত ক্লাস অনেক দিন থেকেই হচ্ছে না , তা সব থেকে বেশি অ নিয়মিত হয়ে পড়ে গত সোমবার থেকে , সোমবার হয়েছে একটি ক্লাস , মঙ্গলবার একটিও হয় নি , আজকে হয়েছে একটি ক্লাস এবং কলেজ শুরু হয়েছে ২০১৬ তে। কিন্তু আজ পর্যন্ত লাইব্রেরিয়ান নেই। তাই তারা দাবি আদায়ের এক এবং অদ্বিতীয় পথ বেছে নিতে বাধ্য হয়েছে । তাড়াতাড়ি যদি তাদের দাবি পূরণ না হয় তাহলে তারা বৃহত্তর থেকে বৃহত্তম আন্দোলনে নামবে ।।

প্রসঙ্গত পলিটেকনিক কলেজের চ্যুক্তিবদ্ধ শিক্ষক-শিক্ষিকাদের দীর্ঘদিন রিনিউয়াল হয়নি।দীর্ঘ পাঁ মাস তাঁরা বেতন পাননি। তাই বাধ্য হয়েই রাজ্যজুড়ে চুক্তিবদ্ধ পলিটেকনিক কলেজ শিক্ষকদের কর্মবিরতি চলছে। এরফলে কলেজ‌গুলিতে অচলাবস্থা চলছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।