রাজ্য

রাজ্যপালের শান্তিনিকেতন যাওয়ার কপ্টার দিচ্ছে রাজ্যসরকার


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:৫ই ফেব্রুয়ারি:–৬ই ফেব্রুয়ারি ২০২০, থেকে ৯৮তম মাঘ মেলার শুরু হবে শান্তিনিকেতনে। এই মেলার উদ্বোধনে আসছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে যাওয়ার জন্য হেলিকপ্টার চেয়েও পাননি রাজ্যপাল । এবারে শান্তিনিকেতনে যাওয়ার আমন্ত্রণ আসতেই রাজভবন থেকে রাজ্য সরকারের কাছে কপ্টারের জন্য আবেদন করা হয় । সেই আবেদনে সাড়া দেয় রাজ্য সরকার। হেলিকপ্টার বিতর্ক কাটিয়ে রাজ্য সরকারের অনুমোদন দেওয়া কপ্টারেই আসছেন রাজ্যপাল।

একাধিক বার বিভিন্ন কর্মসূচিতে যাওয়ার জন্য আবেদন করেও রাজ্যপালকে হেলিকপ্টার দেওয়া হয়নি অথচ এইবার এককথায় অনুমোদন কি রাজ্যসরকার ও রাজ্যপালের সম্পর্কের সমীকরণ বদলের ইঙ্গিত?একসময় রাজ্যসরকার-রাজ্যপাল তর্জা চরমে পৌঁছেছিল। এবার সেই বিতর্কের অবসান হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। বিশ্বভারতীর রেক্টর রাজ্যপাল। প্রোটোকল মেনে রাজ্যপালকে মেলা উদ্বোধন করতে আহ্বান।

ওইদিন সকালে বিশ্বভারতীর পল্লিশিক্ষা ভবনের মাঠে নামবে রাজ্যপালের হেলিকপ্টার । মাঘ মেলার সূচনা করেই কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি৷
মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “হেলিকপ্টার এখন পর্যাপ্ত রয়েছে তাই দেওয়া হয়েছে ।” রাজ্য-রাজ্যপাল বিতর্ক কি শুধু লোক দেখানো প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।