রাজ্য

শিক্ষাও কাজের দাবিতে ইনসাফ যাত্রার প্রস্তুতি তুঙ্গে জলপাইগুড়িতে।


দীপশুভ্র সান্যাল, জলপাইগুড়ি, চিন্তন নিউজ: ২৯ অক্টোবর :- রাজ্যে চোরের সরকার চলছে. আর এই চুরির ফল ভোগ করছেন গ্রামের গরিব মানুষ। একশো দিনের কাজের টাকা পাচ্ছেন না তাঁরা,চা শ্রমিকদের মিলছে না ন্যায্য মজুরি, যুবদের হাতে কাজ নেই, স্কুল কলেজে নৈরাজ্য, মন্ত্রীরা জেলে। চোরের সরকারকে যোগ্য জবাব দিতে ‘ইনসাফ যাত্রা’ করে কর্মসংস্থানের দাবি তুলবে ডিওয়াইএফআই।


আগামী ৩রা নভেম্বর কোচবিহার থেকে ইনসাফ যাত্রা শুরু হয়ে ৪ তারিখ আলিপুরদুয়ার জেলা ঘুরে ৫ই নভেম্বর পৌঁছবে জলপাইগুড়ি
জেলায় জেলার চা বাগান, জঙ্গল,পাহাড়ি পথ ঘুরে কৃষি এলাকা পেরিয়ে ৬ ই নভেম্বর পৌঁছবে দার্জিলিং জেলার শিলিগুড়িতে। ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে ডিওয়াইএফআই। কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত টানা দু’মাস ধরে ‘ইনসাফ যাত্রা’ করে ব্রিগেড সমাবেশে পৌঁছবেন সংগঠনের সদস্যরা। রাজ্য জুড়ে সেই কর্মসূচি সফল করতে সভা করে প্রস্তুতি নিচ্ছে যুবরা।

শনিবার কোজাগরি পূর্ণিমার সন্ধ্যায় জলপাইগুড়ি শহরের বিভিন্ন এলাকায় ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের ওয়াল পোস্টারিং করেছে জলপাইগুড়ি শহর লোকাল কমিটির কর্মীবাহিনী। জেলা জুড়ে শুরু হয়েছে প্রচার।জলপাইগুড়ি জেলার চা বাগান ঘেরা নাগরাকাটা ব্লকে রবিবার ডি ওয়াই এফ আই লোকাল কমিটির পক্ষ থেকে ইনসাফ যাত্রা ও বিগ্রেডকে সামনে রেখে নাগারাকাটা যুব দপ্তরে কর্মীসভা সংগঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন যুব নেতা প্রকাশ প্রাসাদ, বক্তব্য রাখছেন রাজ্য ডি ওয়াই এফ আই সম্পাদক মন্ডলীর সদস্য বিকাশ ঝা।এছাড়া বক্তব্য রাখেন জেলা সম্পাদক প্রদীপ দে , সম্পাদকমণ্ডলীর সদস্য শুভায়ু পাল এবং প্রক্তান যুব নেতা সিকান্দার মাঝি।

জানা গেছে ইনসাফ যাত্রায় জলপাইগুড়ি জেলার থেকে শুরু থেকে শেষ পর্যন্ত অংশ নেবেন যুব নেতা বেদব্রত ঘোষ।
নেতৃবৃন্দ বলেন, চোরেদের নিয়ে চোর-পুলিশ খেলছে দুই কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি আর সিবিআই।রাজ্যজুড়ে সমস্ত ব্লক সমস্ত জেলা সমস্ত বুথে প্রচার চলবে। কর্মসংস্থানের দাবি তুলবে যুবরা। জলপাইগুড়ি জেলা সম্পাদক প্রদীপ দে জানান ইনসাফ যাত্রা জলপাইগুড়ি জেলার বানারহাটে পৌঁছবে ৪ ঠা নভেম্বর রাতে ৫ তারিখ জলপাইগুড়ি জেলার বানারহাট থেকে যাত্রা শুরু হয়ে ধূপগুড়ি ময়নাগুড়ি হয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাতে পৌঁছাবে জলপাইগুড়ি শহরে সেখানে রাত্রি যাপনের পর সোমবার সকালে জাঠা শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেবে জলপাইগুড়ি জেলার জেলা সমাবেশ সংঘটিত হবে রাজগঞ্জের সন্ন্যাসী কাটা এলাকায়।কর্মসূচিকে ঘিরে সাংগঠনিক তৎপরতা তুঙ্গে জেলা জুড়ে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।