রাজ্য

দাসপুরে সমবায় ভোটে প্রার্থীই দিতে পারল না তৃণমূল!


মাধবী ঘোষ, চিন্তন নিউজ, ১৬ সেপ্টেম্বর: এ যেন উলট পুরাণ। দাসপুরের সমবায় নির্বাচনে প্রার্থী দিতে পারল না তৃণমূল। ফলে চক সুলতান মেহনতী সমবায় কৃষি উন্নয়ন সমিতির প্রতিনিধি নির্বাচনে ৪১টি আসনের সবকটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে সিপিএম।

সমবায় সমিতি সূত্রে জানা গিয়েছে আগামী ২৯ সেপ্টেম্বর সমবায় সমিতির নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১২ সেপ্টেম্বর। ১৪ সেপ্টেম্বর ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তৃণমূল কংগ্রেস একটি আসনেও মনোনয়ন জমা দিতে পারেনি। গত লোকসভা নির্বাচনে তৃণমূলের জয়ের ব্যবধান একেবারে তলানিতে ঠেকে গিয়েছিল। ফলে সমবায় নির্বাচনে প্রার্থী দেওয়ার মতো অবস্থায় নেই বলে মনে করছে দাসপুরের রাজনৈতিক মহল।

২০১৪ সালে সমিতির নির্বাচনে অবশ্য লড়াই করে হেরে গিয়েছিল তৃণমূল। ফলে ফের ক্ষমতায় ফিরল সিপিএম। বিদায়ী বোর্ডের সম্পাদক সিপিএম নেতা স্বপন মান্না বলেন, তৃণমূল একেবারে যে তলানীতে ঠেকে গিয়েছে তার প্রমাণ প্রার্থী দিতে পারল না নেতারা। অবশ্য নির্বাচন হলেও আমরা জয়ী হতাম। তৃণমূলের মুখোশ খসে পড়েছে। এই নিয়ে কোনো মন্তব্য করতে চাননি দাসপুরের কোন তৃণমূল নেতাই।

জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি বলেন, “সমবায় নির্বাচনে কেন প্রার্থী দেওয়া হলো না, সে বিষয়ে খোঁজ নেব।” সিপিএমের দাসপুর ২ নম্বর ব্লকের এরিয়া কমিটি সদস্য শংকর গোস্বামী বলেন, “সমিতির মেয়াদ শেষ হবার পরেও নির্বাচন করতে সক্রিয় হয়নি সমবায় দপ্তর। আমরা জানতে পারি পিছনের দরজা দিয়ে প্রশাসক বসিয়ে সমিতির ক্ষমতা দখল করতে চেয়েছিল তৃণমূল। আমরা আদালতের দ্বারস্থ হয়েছিলাম। আদালতের নির্দেশে নির্বাচন করতে উদ্যোগী হয় সমবায় দপ্তর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।