জেলা

বীরভূম জেলা জুড়ে ছাত্র- যুবদের কর্মসূচি


রাহুল চ্যাটার্জি:-চিন্তন নিউজ:-১৫ই জুলাই:- রেল বেসরকারিকরণ ও নিয়োগের নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আজ বীরভূম জেলার বিভিন্ন রেল স্টেশন গুলির সামনে ডিওয়াইএফ‌আই বীরভূম জেলা কমিটি অবস্থান ও বিক্ষোভের ডাক দেয়। এদিন জেলার বোলপুর, সিউড়ি, রামপুরহাট, নলহাটি প্রভৃতি স্টেশনের বাইরে বিক্ষোভ দেখায় যুব ফেডারেশনের কর্মীরা।।

রামপুরহাটে মোদী’ স্টল নামে প্রতীকী দোকান খোলা হয় যেখানে মোদী ভারতীয় রেল বিক্রি করে দিচ্ছেন (রেল বেসরকারীকরণ) এমন চিত্র নাট্য তুলে ধরা হয়। রামপুরহাট রেল স্টেশনে “রেল বেসরকারিকরণ ও নিয়োগের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রুখে দাঁড়ান”, এই স্লোগান তুলে তীব্র বিক্ষোভ দেখায় ডিওয়াইএফ‌আই এর কর্মীরা।
বিক্ষোভ অবস্থানে উপস্থিত ছিলেন ডিওয়াইএফ‌আই বীরভূম জেলা সভাপতি অমিতাভ সিং, রানা লেট সহ স্থানীয় যুব নেতৃত্ব।

অন্যদিকে ১৮ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ইচ্ছাপুরের শুভ্রজিৎ চট্টোপাধ্যায়ের বিনা চিকিৎসায় মৃত্যুর প্রতিবাদে বাম ছাত্রসংগঠন এসএফআই এর স্বাস্থ্য ভবন অভিযানে পুলিশ বিনা প্ররোচনায় এস এফ আই কর্মীদের উপর লাঠিচার্জ করে ও লাথি মারে। এই ঘটনার প্রতিবাদে আজ সিয়ান হাসপাতালের(বোলপুর) সামনে বামদলগুলি ও কংগ্রেসের যৌথ অবস্থান ও বিক্ষোভ সংঘটিত হয় । এই সভায় সকলের জন্য জনস্বাস্থ্য সুনিশ্চিত করা সহ আরো বিভিন্ন দাবি জানানো হয়। গতকালকের SFI কর্মীদের ওপর আক্রমণের প্রতিবাদে ধিক্কার সভা অনুষ্টিত হয় সিউড়ি, রামপুরহাট সহ গোটা জেলাতে।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।