জেলা

আজকের হুগলি জেলার খবর


অনামিকা অদ্রিজা ও সৌরভ গাঙ্গুলী :- চিন্তন নিউজ: ১৫ই জুলাই:-সারা ভারত নির্মাণ কর্মী ফেডারেশন এর ডাকে গত ১৩ তারিখে চুঁচুড়া মিয়ারবেড় মোড়ে বৈকাল পাঁচ ঘটিকায় নির্মাণ প্রস্তুত কর্মীদের ডাকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ডানলপ বাঁশবেড়িয়ার চন্দ্রহাটি থেকে সংবাদ সংগ্রাহক প্রদ্যুত সরকার জানিয়েছেন যে প্রদ্যুৎ সরকার, ডি ওয়াই এফ আই ডানলপ -বাঁশবেড়িয়া-চন্দ্রহাটী লোকাল কমিটির অন্তর্গত ত্রিবেণী শাখার কালিতলায় ভদ্রেশ্বরের ১৫ বছরের ছাত্রীর শারীরিক নির্যাতন, রাজ্যের বেহাল স্বাস্থ্যব্যবস্থা এবং ছাত্রদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের আক্রমণের প্রতিবাদে বিক্ষোভ ও পথ অবরোধ করা হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডি ওয়াই এফ আই লোকাল কমিটির সম্পাদক রুদ্র চক্রবর্তী, সভাপতি কাদির হুসেইন, সুরজিৎ গুহ,সোমনাথ বোস, অশোক দে,হরিদাস মালো, বৃষ্টি পাল, রিন্টু দাস, দৈপায়ন চক্রবর্তীসহ আরো অনেকে। সি পি আই (এম) ডানলপ-বাঁশবেড়িয়া-চন্দ্রহাটী এরিয়া কমিটির ৫নং শাখার অন্তর্গত ৬নং ওয়ার্ডে লকডাউনে থাকা দুঃস্থ পরিবারের হাতে তুলে দেওয়া হলো খাদ্য সামগ্রী। এই “জনতা বিপণি” নিয়ে এলাকার মানুষের উৎসাহ ছিলো চোখে পড়ার মতো। “জনতা বিপণি”তে উপস্থিত ছিলেন এরিয়া সম্পাদক অনির্বাণ সরকার,শিবানী দাশগুপ্ত,সুব্রত দাশগুপ্ত,শাখা সম্পাদক জগদীশ শীল,শ্যামল কর্মকার, সুভাষ সেন,মাধবী চক্রবর্তী, সুপর্ণা রাজবংশী, যুব নেতা সুরজিৎ গুহ সহ আরো অনেকে।

উত্তর পাড়া থেকে সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে-১৫ ই জুলাই হিন্দমোটরের:-ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) উত্তরপাড়া-মাখলা ও কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির যৌথ উদ্যোগে এবং কংগ্রেসের সাথে যুক্ত ভাবে ১৪ জুলাই, ২০২০ দুপুরে উত্তরপাড়া-কোতরং পৌরসভার প্রশাসকমন্ডলীর কাছে কোভিড-১৯ অতিমারীর সংক্রমণ মোকাবিলা করতে ব্যর্থতা ও আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সরকারি ত্রাণ বিতরণ নিয়ে দলবাজি এবং দূর্নীতির প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করা হয় এবং ডেপুটেশন দেওয়া হয়।… উল্লেখ্য উত্তরপাড়া-কোতরং পৌরসভা এলাকা জুড়ে অতিমারীর সংক্রমণ প্রতিদিন বেড়েই চলেছে। একের পর এক ওয়ার্ডে কোভিড-১৯ অতিমারীতে নাগরিকরা আক্রান্ত হচ্ছেন। এমনকি মৃত্যুর ঘটনাও ঘটছে। কিন্তু পৌরসভা কার্যত উদাসীন। সি পি আই (এম) এবং কংগ্রেসের যৌথ.. বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সি পি আই (এম) নেতা শান্তশ্রী চ্যাটার্জি, শ্রুতিনাথ প্রহরাজ, সলিল দত্ত ও কংগ্রেসের পক্ষে ইন্দ্রজিৎ দেব। ডেপুটেশনে গিয়ে ছিলেন সি পি আই (এম) এর জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, পৃথ্বিশ ভট্টাচার্য, আভাষ গোস্বামী, শংকর মুখার্জি, প্রবীর কংসবনিক, মলয় বিশ্বাস, প্রনব বাগ এবং কংগ্রেসের গোপাল দে ও ইন্দ্রজিৎ দেব। ডেপুটেশন থেকে ফিরে বক্তব্য রাখেন সি পি আই (এম) নেতা জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়। এই বিক্ষোভ সমাবেশে সি পি আই (এম) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সমর্থক ও দরদীরা উত্তরপাড়া জি টি রোডে সোমনাথ শিশু উদ্যান থেকে মিছিল করে পৌরসভা ভবনের সামনে উপস্থিত হন।

হুগলি জেলার হরিপাল থেকে দুলাল ভৌমিক জানিয়েছেন যে আমফান ঝড়ের টাকা নিয়ে তৃণমূলের দুর্নীতি,প্রকৃত ক্ষতিগ্রস্তদের বঞ্চনার প্রতিবাদে এবং পরিযায়ী শ্রমিকসহ বেকারদের কর্মসংস্থান, সকলের রেশনকার্ড,লকডাউন পর্যায়ে বিদ্যুৎ বিলে ছাড় ইত্যাদি কয়েকটি দাবিতে ডিওয়াইএফ‌আই হরিপাল ১ ও ২ আঞ্চলিক কমিটির ডাকে হরিপাল বি.ডি.ও ডেপুটেশনে প্রচুর সংখ্যক যুবক-যুবতী অংশ নেন।পুলিশের পক্ষ থেকে বিশাল সমাবেশকে বিডিও চত্তরে ঢুকতে বাধা দিলে যুবরা সামনের রাস্তা অবরোধ করেন। প্রায় ৪০ মিনিট অবরোধ চলার পর সমাবেশকে ভিতরে ঢুকতে দিতে পুলিশ বাধ্য হয়। বিডিও’র অনুপস্থিতিতে তার প্রতিনিধি স্মারকপত্র গ্রহণ ও প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেন।

জাঙ্গীপাড়া থেকে সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে- ভারতের ছাত্র ফেডারেশন জাঙ্গিপাড়া লোকাল কমিটি র উদ্যোগে আজ ছাত্র ছাত্রীদের হাতে পড়াশোনা সামগ্রী তুলে দেওয়া হলো । এর মধ্যে ছিল খাতা পেন পেনসিল সহ বিভিন্ন দরকারি সামগ্রী। বরাবরের মতই এবারের মাধ্যমিক পরীক্ষায় হুগলি জেলার নাম উজ্জ্বল করলো কানাই লাল স্কুল থেকে অভীক ও বহু পুরাতন মহিলা স্কুল কৃষ্ণ ভাবীনির সুহা ঘোষ।‌।

আরামবাগ থেকে সংবাদ সংগ্রাহক সুদীপ্ত পোদ্দার জানাচ্ছেন যেআজ আরামবাগের পার্টি অফিস পুনরুদ্ধার । ২০১১ সালে ক্ষমতা হাতে পাবার পর থেকেই তৃনমূলী সন্ত্রাসে একের পর এক দখল করতে থাকে বামেদের পার্টি অফিস। ঐ সময়েই দখল হয়ে যায় আরামবাগ সালেপুর এক গ্রাম পঞ্চায়েত পার্টি অফিসটিও। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর তার দখল নেয় বিজেপি। আজ এলাকার কর্মী সমর্থক ও সাধারন মানুষের সহযোগিতায় তা আবার পুণর্দখল করে বামপন্থিরা। তৃনমূল বিজেপির যৌথ সন্ত্রাস উপেক্ষা করে আজ সেখানে উড়িয়ে দেওয়া হয় লাল ঝান্ডা। করোনা সংক্রমণ প্রতিদিন বাড়ছে কিন্তু মানুষের হুঁশ কিছুতেই ফিরছে না। পুলিশ ও তক্কে তক্কে ছিল আজ তারকেশ্বর বাজারে মাক্স না পড়ে কিছু লোক এদিকে ওদিকে ঘুরে বেড়াচ্ছিল

কোন্নগর পুরসভা বন্ধ করে দেওয়া হল আগামী দশ দিনের জন্য।।।কানাইপুর পঞ্চায়েত এক সদস্য সহ ২১ জনের করোনা সংক্রমণ এর খবর মিলেছে।।সংক্রমন রুখতেই এই ব্যবস্থা।।। হুগলি জেলার হরিপাল এর ব্লকের বিভিন্ন পঞ্চায়েতে ১০০ দিনের কাজ এবং আমফান ঘূর্ণিঝড়ের প্রভাবে ক্ষতিগ্রস্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে মঙ্গলবার সিপিআইএম যুব সংগঠন ডিওয়াইএফ আই এর তরফে হরিপাল এর বিডিও অফিসে স্বারকলিপি দেওয়া হয়।।

হুগলি জেলার খানাকুল এলাকা জুড়ে গত কয়েকমাস ধরে প্রায় কোনসময় তেই বিদ্যুৎ থাকে না।এনিয়ে স্থানীয় বাসিন্দারা বারবার বিদ্যুৎ অফিসে জানিয়েছেন কিন্তু কোন ফল হয়নি। মঙ্গলবার সকাল থেকে কয়েক হাজার স্থানীয় বাসিন্দারা পথ অবরোধ কর্মসূচি পালন করেন। অবরোধের কারণে মানুষ ভীষণ বিপদে পড়েন কারন এটি স্টেশন যাওয়ার একটি গুরুত্বপূর্ণ রাস্তা।পরে দুপুর দেড়টার সময় বিদ্যুৎ অফিসের আধিকারিক রা অবরোধ স্থলে আসেন এবং বাসিন্দারা তাদের অসুবিধার কথা বলেন।। সমস্যা সমাধানের চেষ্টা করবেন কথা দিলে অবরোধ উঠে।

আরামবাগ থেকে সুপর্না রায় জানাচ্ছেন যে করোনা সংক্রমণ এবং তার ফলে লকডাউন এর জেরে গত চার মাস ধরে বন্ধ অঙ্গনওয়ারি কেন্দ্র। এদিকে সংক্রমণ রুখতে শরীরের ক্ষমতা বাড়ানোর জোর দিচ্ছেন চিকিৎসকরা। আর প্রয়োজন পুষ্টিকর খাবার। লকডাউন পরিস্থিতি র আগে বাবা__ মা’ দের ভরসা ছিল অঙ্গন ওয়াড়ি কেন্দ্র গুলো।করোনা ভাইরাসের জন্য সব গেছে মিলছে শুধু চাল আর কিছু কার্ডে ডাল পাওয়া যাচ্ছে।। বাচ্চাদের পুষ্টিকর খাবার পাচ্ছে না।

সায়ঙ্ক মন্ডল জানাচ্ছেন:-আজ বিশিষ্ট অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রী চন্দন চক্রবর্তীর উদ্যোগে, স্বেচ্ছাসেবী সংগঠন ‘রামধনু’ র পরিচালনায় মগরা জয়পুর অঞ্চলে সবুজ সংঘ ক্লাবপ্রাঙ্গণে লকডাউনের মধ্যে যাতে পড়াশুনার অসুবিধা না হয়, সেই কারনে এলাকার প্রান্তিক শিশুদের হাতে কিছু পাঠ্য সামগ্রী তুলে দেওয়া হলো। ‌‌


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।