রাজ্য

রাজ্যপুলিশের দ্বিচারিতা


সায়ঙ্ক মন্ডল চিন্তন নিউজ:-১৫ই জুলাই:-গতকাল (১৪/০৭/২০২০) ভারতের ছাত্র ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ডাকে স্বাস্থ্যভবন চল অভিযান ছিল। রাজ্যের একের পর এক মৃত্যু ঘটনার প্রতিবাদে এই অভিযানে ডাক দিয়ে ছিলো ভারতের ছাত্র ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। এই প্রতিবাদ অভিযান থেকে পুলিশ রাজ্যের ছাত্রনেতাদের গ্রেফতার করে।

এই এক‌ইদিনে হেমতাবাদের বিজেপি বিধায়ক মৃত্যু নিয়ে বন্ধ ডেকেছিলেন। বিজেপিদের‌ও পুলিশ গ্রেফতার করে। কিন্তু চিত্রটা বদলে গেল থানার ভেতরে। এদিকে ভারতের ছাত্র ফেডারেশন নেতৃত্বকে গ্রেফতার করে নিয়ে গেলেও তাদের কর্মী নেতৃত্ব যারা ছিলেন তাদেরকে পুলিশের রোষের মুখে পড়তে হয়েছিল, কয়েকজন ছাত্রছাত্রীর গুরুতর ভাবে আঘাত লাগে নেতৃত্বের দাবি ছাত্রীদের দাবি তাদের গায়ে হাত দেওয়া হয়েছে। এরপর পুলিশ তাদের আটকে রাখে। অন্য দিকে বিজেপিদের পুলিশ গ্রেফতার করলেও তাদের সঙ্গে কোন রকম তর্কাতর্কিতে যাইনি বরং পুলিশ তাদের গ্রেফতার করে আনার পর জিজ্ঞেসা করা হয় তারা দুপুরে কি খাবেন? একজন বিজেপি নেতা বলেন মাংস ও ভাত, সেইরকম‌ই ব্যবস্থা করে পুলিশ। দেখা যায় তাদের জন্য দুপুরে ভাত , ডাল সয়াবিন ও খাসির মাংস আয়োজন করা হয়েছে ।

পুলিশের এহেন আচরনে উঠেছে প্রশ্ন ছাত্র সমাজের উপর বল প্রয়োগ অন্য দিকে আরেক রাজনৈতিক দলকে তোষামোদ করে খাওয়ানোয় পুলিশের এরকম চরিত্র দেখে অবাক রাজনৈতিক মহল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।