জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ:::–২৭শে জানুয়ারি:- – কমরেড গুরুদাস ব্যানার্জী জানিয়েছেন ২৬ শে জানুয়ারি::–দিল্লীর কৃষকদের ট্রাক্টার প্যারেড এর সমর্থনে হুগলী জেলাতে ট্রাক্টার মিছিল । সুগন্ধ্যা থেকে শুরু খাদিনামোড় – হুগলী – ব্যান্ডেল মোড় হয়ে কাজিডাঙ্গা দিয়ে দিল্লী রোডে গিয়ে শেষ হয়। ১০০ এর বেশী ট্রাকটার ছিল। কমবেশী ২০০০ কৃষক অংশগ্রহণ করে।ব্যান্ডেল মোড়ে সিপিআইএম হুগলী এরিয়া কমিটির উদ্যোগে পথসভা ও সম্বর্ধনা জানানো হয়।

এদিকে কমরেড সুদীপ্ত সরকার এর খবর অনুযায়ী সারাভারত ক্ষেতমজুর ইউনিয়ন, রাধানগর অঞ্চল কমিটির উদ্যোগে আজ প্রজাতন্ত্র দিবসে ঐতিহাসিক কৃষক আন্দোলনকে সংহতি জানিয়ে স্বেচ্ছা রক্ত দান শিবির অনুষ্টিত হলো৷ ৫ জন মহিলা সহ মোট ৪৩ জন রক্ত দান করেন৷ শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করেন হুগলী জেলা কৃষক আন্দোলনের নেতা কমরেড হরপ্রসাদ সিংহরায়৷ ক্ষেতমজুর ইউনিয়ন সংগঠনের পতাকা উত্তোলন করেন এলাকার প্রবীণ কমরেড দুলাল মালিক৷ উপস্থিত ছিলেন কমরেড কাশীনাথ হাজরা, সুদীপ্ত সরকার, সুদীপ্ত ঘোষ, প্রতিমা রায়, প্রদীপ চ্যাটার্জী, কালিপ্রসাদ চ্যাটার্জি, পলাশ কোঙার, প্রশান্ত পাকীড়া সহ অন্যান্ন নেতৃত্বগণ৷।

কমরেড জয়দেব ঘোষ- জানিয়েছেন যে কৃষক দের ট্রাক্টর মিছিলকে শুভেচ্ছা জানানো হয় চুঁচুড়া খাদিনামোড়ে। স্বাধীনতার পর সর্ববৃহৎ কৃষক আন্দোলনের সাক্ষী হয়ে থাকল ওই অঞ্চলের মানুষ।।

কমরেড ঘোষ আরও জানান আজকে বি সি এম ইউ বাঁশবেড়িয়া গ্যাঞ্জেস জুটমিল ইউনিয়ন এর ২২ তম সন্মেলন অনুষ্ঠিত হয় ।। তারই কিছু মূহূর্ত ।।

এদিকে ঐতিহাসিক কৃষক আন্দোলনের সমর্থনে পাণ্ডুয়া থেকে আগত কৃষকদের ট্রাক্টর মিছিলকে সংহতি জানাতে চুঁচুড়ার খাদিনা মোড়ে ১২-ই জুলাই কমিটি এবং নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির উপস্থিতি। আবাররামেশ্বরপুর গোপালনগর অঞ্চলের কমরেডরা চুঁচুড়ার পথে।

চিন্তন নিউজ::::— ২৭ শে জানুয়ারি::–আজ ডিএলসি, শ্রীরামপুর এর অধীন কোন্নগর এ শ্রমিক মেলাতে হুগলি জেলা শ্রমিক কর্মী ইউনিয়ন ও সিটু জেলা কমিটির পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচি ও মিছিল সংগঠিত করার সময় তৃনমুল কংগ্রেস এর কিছু দুষ্কৃতকারী মিছিল এ বাধা দেয় কিন্তু দলদাস পুলিশ নীরব দর্শক এর ভূমিকা পালন করে।। তখন সমস্ত শ্রমিক রাএকযোগে প্রতিবাদ করলে শ্রমদপ্তরের আধিকারিক গন শ্রমিকদের ১০ দফা দাবি সম্বলিত স্বারকলিপি গ্রহন করতে বাধ্য হয়।।ঐ স্থানে বিক্ষোভ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন জেলা সিটু সভাপতি কমরেড মলয় সরকার, সাধারণ সম্পাদক কমরেড অসিত মুখার্জি, হুগলি জেলার নির্মাণ কর্মী ইউনিয়ন এর সাধারণ সম্পাদক কমরেড তরুণ ঘোষ ,সিটু সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড তীর্থঙ্কর রায়, এবং উপস্থিত ছিলেন কমরেড শংকর মুখার্জি, কমরেড গুরুদাস ব্যানার্জী সহ শতাধিক শ্রমিক।। সভা থেকে বকেয়া ১৬২০ কোটি টাকা রাজ্য সরকার বেআইনি ভাবে সরিয়ে নিয়েছে ,সেই টাকা এবং তার বকেয়া সুদ দাবি করে তা ফেরত চাওয়া হয়।। অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের সামাজিক সুরক্ষা দিতে হবে ,তা বন্ধ করা চলবে না।।।

এদিকে কমরেড সোমনাথ ঘোষ জানান, চন্ডীতলা-১ নং ব্লকের শিয়াখালা গড়েরবাবা পাত্রপাড়ার কৃষক সভ্য সংগ্রহ করতে গিয়ে দুই মাতঙ্গিনী বয়সের ভারে উঠে দাঁড়ানোর ক্ষমতা নেই। বসেই ৮৫ বছরের মায়ারানী পাত্র ও ৮০ বছরের প্রমিলা পাত্র লাল ঝান্ডা কাঁধে নিলেন। তাঁদের বক্তব্য বাম সরকার থাকলে সিঙ্গুরে কত ছেলে মেয়েদের চাকরি হোতো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।