জেলা

লাল সমুদ্রে ভাসলো আজকের বহরমপুর, মুর্শিদাবাদ


অনুপম মিশ্র: চিন্তন নিউজ: ২৭শে জানুয়ারি:– আজ ২৭শে জানুয়ারী ২০২১ মুর্শিদাবাদ জেলার বামফ্রন্ট ও সহযোগী দল সমুহের ডাকে DM অফিস অভিযান সংগঠিত হল । আজকের এই ডেপুটেশন ছিল প্রায় ১৫ হাজার মানুষের এক এক ঐতিহাসিক মহাসমাবেশ বলেই বামফ্রন্ট নেতৃবৃন্দের মতামত।
মূলত আজকের এই ডেপুটেশনে দাবিগুলো ছিল সময়োপোযোগী এবং সাধারণ মানুষের দাবি , এমনটাই তাদের মতামত। আজকের মিছিল থেকে দাবি উঠে-      ১/অবিলম্বে কৃষি আইন বাতিল করতে হবে,
২/ বিদ্যুৎ বিল বাতিল করতে হবে,
৩/ আয়কর দেয়না এমন পরিবারগুলোকে মাসে ৭৫০০টাকা ভাতা দিতে হবে,
৪/ আয়কর দেয়না এমন পরিবারগুলোকে মাসে মাথাপিছু ১০ কেজি করে চাল দিতে হবে,
৫/ বেকার যুবক যুবতীদের কাজের ব্যবস্থা করতে হবে,
৬/ অবিলম্বে চুঁয়াপুর উড়ালপুলের কাজ শেষ করতে হবে, ইত্যাদি নানাবিধ দাবি নিয়ে আজকের জেলা বামপন্থী সংগঠনের এই জেলা শাসকের কাছে এই ডেপুটেশনের ডাক দিয়েছিল।

এই ডেপুটেশনকে কেন্দ্র করে সমাবেশ এক সুনামির আকার নেয়। লালদীঘি পার হয়ে মিছিল এগোতে থাকে গীর্জার মোড়ের দিকে , সেখান স্কোয়ার ফিল্ডের দিক হয়ে জেলাশাসকের অফিসের দিকে মিছিল এগোতে থাকলে টেক্সটাইল কলেজ গেটের সামনে পুলিশের ব্যারিকেড এই মিছিল আটকায়। তারপর সেখানেই সমস্ত কমরেডরা বসে পরলে জনসভা করা হয়। বামফ্রন্ট নেতৃত্ব জেলা শাসকের কাছে ডেপুটেশন দিয়ে আসেন। এই মহাসমাবেশ থেকে সরকারকে হুঁশিয়ার করে বামপন্থী দলসমূহ যে অবিলম্বে তাদের এই দাবিগুলো পূরণ না হলে তারা আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলন সংগঠিত করবে।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।