জেলা

বাঁকুড়া জেলার বড়জোড়ায় ডাকব‍্যবস্থা সচল করার দাবিতে সিপিআইএম এর প্রতিনিধিত্ব মূলক দাবী সনদ পেশ।


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ:১১ই জুলাই:- বড়জোড়া ১১জুন:- গত দশদিন যাবৎ সার্ভার লিঙ্ক বিচ্ছিন্ন থাকার ফলে গ্রাহক পরিষেবা চূড়ান্তভাবে বিপর্যস্ত হয়ে পরেছে। লকডাউন পরবর্তী পরিস্থিতির মধ‍্যে পরে মানুষের যখন নতুন আয়ের পথ বন্ধ। তখন নূন‍্যতম সঞ্চিত অর্থের সুদের উপর মানুষ নির্ভরশীল। এটা সবাই জানি গ্রামাঞ্চলের মানুষ ডাকঘরে অর্থসঞ্চয়ে বেশী আস্থাশীল। ডাক পরিষেবার পরিকাঠামো অনেক বেশী সুবিন‍্যস্ত। মানুষের আস্থার এটাও একটা কারন। অথচ কেন্দ্রের বৈদুতিন প্রযুক্তির সংযুক্তির পর থেকে প্রায়শই মানুষকে বিভিন্ন সমস‍্যার মুখোমুখি হতে হচ্ছে।

সেই অবস্থায় আবার বড়জোড়ায় দশদিন যাবৎ ক্রমাণ্বয়ে এই বিপত্তি এলাকার মানুষকে ভীষণই অসুবিধের মধ‍্যে ফেলে দিয়েছে। জনগণ অর্থের প্রয়োজনে বারবার ডাকঘরে ব‍্যর্থ যাতায়াত করছেনদিন বিভিন্ন প্রয়োজনে কেন্দ্রের নির্দেশে আধার কার্ড বাধ‍্যতামূলক অথচ যোগসূত্রের অভাবে আধার হচ্ছে না। ডাকব‍্যাবস্থার উপর নির্ভরশীল যোগাযোগ প্রতিনিধিত্ব করে কমিশনের অর্থের উপর নির্ভরশীল জীবিকার মানুষও বিপর্যস্ত।

বর্ষিয়ান সিপিআইএম নেতা তরুন রাজ বলেন “এই ঘটনা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা আসলে পুরো ব‍্যাপারটাই সরকারে পরিকল্পনার অংশ। সরকারি ডাক পরিষেবা তুলে দিয়ে বেসরকারি প্রতিষ্ঠানের সেবায় নিয়োজিত এই সরকার।ডাকঘরের সামনে জমায়েতে সংক্ষিপ্ত বিক্ষোভ সভায় এই কথা বলেন তরুন রাজ। দাবী সনদ পেশ করতে প্রতিনিধি দলকে নেতৃত্ব দেন এরিয়া সম্পাদক তথা জেলা কমিটির সদস‍্য সুজয় চৌধুরী উপস্থিত ছিলেন জাতীয় কংগ্রেস নেতৃত্ব অসীম চ‍্যাটার্জি ও অরুন সমাদ্দার।

দাবী সনদ গ্রহন করে বড়জোড়া ডাকঘর প্রধান সুব্রত মুখার্জি মহাশয় দ্রুত সমস‍্যা সমাধানে কার্যকরী ব‍্যাবস্থার প্রতিশ্রুতি দেন। দাবী সনদ দিয়ে আলোচনার সার মর্ম ও সাফল‍্য তুলে ধরে বক্তব‍্য রাখেন সুজয় চৌধুরী, অসীম চ‍্যাটার্জি অরুন সমাদ্দার প্রভৃতি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।