জেলা

আজকের হুগলি জেলার খবর।


সুপর্না রায় _ চিন্তন নিউজ _১১ ই জুলাই :–সিঙ্গুর এর টাটা কোম্পানির ন্যানো গাড়ী কারখানা তৈরীর সময় নিকাশি ব্যবস্থার জন্য মাটির নীচ দিয়ে পাইপ বসানো হয়েছিল পরবর্তী কালে কারখানা হয়নি তাই মাটির নিচে থেকে পাইপ গুলো বের করে দূর্গাপুর এক্সপ্রেস ওয়ে তে রাখা ছিল। খবরে প্রকাশ যে ওই পাইপ এর দাম ৫০ থেকে ৬০ লক্ষ টাকা। রাতের অন্ধকারে রোজ পাইপ চুরি করত দুটি ছেলে , পুলিশ তাদের গ্রেফতার করেছে কিন্তু আসল মাথা জামিরুল হালদারকে এখনো পর্যন্ত ধরা যায়নি।।

শেওড়াফুলি থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে গঙ্গার পাড় প্রতি বছর মাপজোপ হয় , সরকারি আধিকারিকরা গাড়ী চড়ে এসে পরিদর্শন করেন তবু কাজের কাজ কিছুই হয়নি। গত দশ বছর ধরে গঙ্গার পাড় ভেঙে চলেছে। প্রত্যেকটা বিষয়ের মতো এই বিষয়ে ও প্রশাসন ভয়ঙ্কর রকম উদাসীন। বৈদ্যবাটি পুরসভার ৫,৬,১২ও১৬ নং ওয়ার্ড গঙ্গার পশ্চিম পাড়ে অবস্থিত।। এই ওয়ার্ড গুলো তে ২৫ থেকে ৩০ টা ঘাট আছে। ঘাট গুলো রক্ষণাবেক্ষণ এর অভাবে তলিয়ে যেতে বসেছে। রাজবংশী পাড়ার একটি ঘাট সংস্কার করলেও বাজে সামগ্রী ব্যাবহার এর ফলে সেটিও তলিয়ে যাচ্ছে। স্থানীয় লোকজনের অভিযোগ গঙ্গা থেকে বেআইনি ভাবে প্রচুর পরিমাণে বালি তোলা হয় আর তার ফলেই সাধারণ মানুষ কে বিপদের মুখে পড়তে হচ্ছে।। বারবার বলেও কোন লাভ হয়না।।

খানাকুল থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে গৃহশিক্ষকদের একটি সংগঠন তীব্র আন্দোলনের পথে যেতে চলেছেন।। খানাকুল এর ” রামমোহন টিউটরস গ্রুপ” এর ডাকাএকটি বৈঠকে তাঁরা আন্দোলন এর রূপরেখা তৈরি করেন।। প্রায় ৪০ জন গৃহশিক্ষক এই বৈঠকে উপস্থিত ছিলেন।। এই কমিটির সদস্য সৌমেন ধাড়া বলেছেন স্কুল শিক্ষকদের প্রাইভেট পড়ানো বন্ধ হোক।। তাঁদের আরও দাবী সমস্ত কোচিং সেন্টার গুলোকে এক ছাতার তলায় এনে সবাইকে নুন্যতম বেতনের আওতায় আনা হোক।। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য মকটেস্টের ব্যবস্থা করা হোক। প্রশাসন প্রতিশ্রুতি দিয়েছিল এবার যে এলাকাগুলোতে লকডাউন হচ্ছে সেগুলো যে প্রয়োজনীয় জিনিসপত্র এর জোগান দেবে রাজ্য প্রশাসন। কিন্তু প্রতিবার যে কথা দেওয়া হয় তা পালন করা হয়না আর এবার ও হলনা।দিনভোর আনাজপত্রের গাড়ী আসবে বলে দাঁড়িয়ে থেকেও বিফল মনোরথ হয়ে বাড়ী ফিরতে হয় চুঁচুড়া ,বৈদ্যবাটি অঞ্চলের বাসিন্দা দের। দীপন ঘোষ নামে এক বাসিন্দা জানান সারাদিন ধরে অপেক্ষা করেও সবজি বা মাছের গাড়ী আসেনি , যা মজুদ ছিল তাতে আজকে চলে গিয়েছে। বাড়ীতে অসুস্থ মা কিভাবে তাঁর ওষুধ পত্র আনবেন সেটাই চিন্তার বিষয়।

আরামবাগ থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় আরও জানান যে এবার হুগলি জেলার আরামবাগ মহকুমার এক জেলে এক তৃনমুল বন্দির করোনা সংক্রমণ ধরা পড়েছে।।ওই বন্দির বাড়ি খানাকুলে দলীয় সঙ্ঘর্ষে জড়িয়ে পড়ার অপরাধে তাকে খানাকুলের পুলিশ গ্রেফতার করে।

সায়ঙ্ক মন্ডল সিঙ্গুর থেকে জানিয়েছেন- আমফানে প্রকৃত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবিতে আজ সিঙ্গুরে ৫০০ লোকের মিছিল করে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন সিঙ্গুর লোকাল কমিটি উদ্যোগে বি ডিও কাছে ডেপুটেশন কর্মসূচি পালিত হলো। সিঙ্গুরে যুব নেতৃত্ব কথা অনুযায়ী টাকা তারাই পেয়েছে যাদের টাকা বাড়ি আছে বা শাসক দলের অনুগামী তারা । প্রকৃত ক্ষতিগ্রস্তরা কিছুই পায় নি এরজন্য আন্দলন চলবে পরবতীর্তে আর বড়ো আন্দলন দিকে যেতে চলেছে সিঙ্গুরে যুব নেতৃবৃন্দ।

সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন হুগলি জেলার চন্ডীতলা সারা ভারতকৃষক ও খেতমজুর ইউনিয়ন উদ্যাগে কাপাস হাঁড়িয়া অঞ্চলে ডেপুটেশন সংগঠিত হলো ।এই ডেপুটেশন কর্মসূচি তে উপস্থিত ছিলেন কাপাস হাঁড়িয়া অঞ্চলের বিরোধী দল নেতা সুজিত সেনগুপ্ত, সদস্য সেখ সাদ্দাম, ডিওয়াইএফ‌আই কাপাস হাঁড়িয়া ইউনিট সম্পাদক দীনেশ রায়, সারা ভারতকৃষক সভা অঞ্চলে সম্পাদক অরুন মাঝি,সমাজ সেবাক মহাদেব পাল, চন্ডিতলা ২ পঞ্চায়েত সমিতির বিরোধী দল নেতা রজতাভ রায়, মহিলা সমিতির সম্পাদিকা কেয়া পাত্র ও অন্যান্য নেতৃবৃন্দ।

উত্তর পাড়া থেকে সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে -ছাত্রস্বার্থ বিরোধী ইউজিসি এর সার্কুলারের বিরুদ্ধে এস এফ আই এর প্রতিবাদ ভারতের ছাত্র ফেডারেশন উওরপাড়া লোকাল কমিটি ও জঙ্গীপাড়ায় পাড়া লোকাল কমিটির ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।