জেলা রাজ্য

দুর্গাপুরে কিশোর বাহিনীর উদ্যোগে কোরোনা সচেতনতা শিবির


চিন্তন নিউজ ডেস্ক,দুর্গাপূর,২৭ শে ডিসেম্বর: কিশোর বাহিনীর উদ্যোগে আজ এক করোনা সচেতনতা শিবির অনুষ্ঠিত হলো দুর্গাপুরের পলাশডিয়া তরুণ সংঘ ময়দানে । দেশে দীর্ঘ সময় ধরে চলেছে লকডাউন , লকডাউন এর ফলে বিরূপ মানসিক অবস্থা তৈরি হয়েছে শিশু কিশোরদের মধ্যে। অনলাইনে পড়াশোনার মাঝে মানসিকভাবে তারা বিপর্যস্ত হয়ে পড়েছে। এই মানসিক অবস্থার উন্নতি ঘটাতে আজ এই সচেতনতা শিবির। দক্ষিণবঙ্গের পাঁচটি জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। দুর্গাপুর হাসপাতালের শিশু চিকিৎসক ডক্টর মিনতি পাল এবং দুর্গাপুর ইস্পাত হাসপাতালে অধিকর্তা কে এন ঠাকুর প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন।

সেমিনারের শুরুতেই পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শপথ পাঠ করেন কিশোর বাহিনীর রাজ্য সংগঠক পীযূষ ধর মহাশয়। কবি সুকান্ত ভট্টাচার্যের প্রতিকৃতিতে মাল্যদান এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা ঘটে। সেমিনারে ডক্টর মিনতি পাল বলেন কোরোনা একটি ভাইরাস আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। কিছু সতর্কতামূলক ব্যবস্থা নিলেই অতিমারীকে আমরা আটকাতে পারব। সতর্কতা নেওয়ার বিষয়গুলোকেও তিনি তুলে ধরেন কিভাবে এই সর্তকতা ব্যবস্থা নেওয়া যায় ।সেমিনারের মধ্যেই বিভিন্ন জেলা থেকে আগত প্রতিনিধিরা প্রশ্ন করেন।

ডক্টর কে এন ঠাকুর বলেন এক অভিনব উদ্যোগে সামিল হয়েছেন কিশোর বাহিনী যেখানে ঘরে বসে নিউ নর্মাল পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে কিশোর-কিশোরীদের মানসিক ভাবে তাদের শক্তিশালী করার ক্ষেত্রে কিশোর বাহিনীর এই উদ্যোগকে স্বাগত জানান তিনি। তিনি বলেন মানসিকভাবে শক্তিশালী করলেই তবেই এই মহামারী আটকানো সম্ভব হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।