জেলা রাজ্য

জনবিরোধী নীতির বিরুদ্ধে আন্দোলনে সিআইটিইউ


নিউজ ডেস্ক:- চিন্তন নিউজ: ১৪ই জুলাই:-হাওড়া থেকে লাল্টু ঘোষ জানিয়েছেন, জগাছার বি আই সি কারখানায় বেআইনিভাবে কোনো কারণ ছাড়াই শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে সিটু অনুমোদিত বি আই সি শ্রমিক ইউনিয়ন ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটে সামিল হন কারখানার শ্রমিকরা। মালিকপক্ষ ধর্মঘটী শ্রমিকদের চাপের কাছে নতিস্বীকার করে ছাঁটাই শ্রমিকদের পুনরায় কাজে বহাল করে কোনোরকম শর্ত ছাড়াই। জোটবদ্ধ আন্দোলন যে জয় ছিনিয়ে আনতে পারে আরও একবার তা প্রমাণ করল বি আই সি কারখানার শ্রমিকরা। সিটু হাওড়া জেলার পক্ষে কমরেড সমীর সাহা জয়ী শ্রমিকদের অভিনন্দন জানিয়েছেন। আগামী দিনে এই জয়ের নজির অন্য কারখানার শ্রমিকদের দাবী আদায়ে উৎসাহিত করবে বলে তিনি জানান।

অপরদিকে উত্তরচব্বিশপরগনা থেকে মুস্তাকিম আহমে খানের দেওয়া রিপোর্ট:– কেন্দ্রীয় সরকারের শ্রমবিরোধী নীতির বিরুদ্ধে, বিজেপি শাসিত রাজ্যে অনৈতিকভাবে কাজের সময় বৃদ্ধি করা, কয়লাখনিগুলির বেসরকারিকরণের প্রতিবাদে গতকাল নিউটাউনে কোল ইন্ডিয়া ভবনের সামনে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলোর এবং ১২ ই জুলাই কমিটির ডাকে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়ে গেল। কর্মসূচি শেষে কয়লাখনি বিক্রির প্রতিবাদ জানিয়ে কোল ইন্ডিয়া ভবনে চেয়ারম্যান এর কাছে ডেপুটেশন দেওয়া হয়।
উপস্থিত ছিলেন সিটুর রাজ্য সভাপতি কমরেড সুভাষ মুখার্জী, উত্তর ২৪ পরগণা সিটুর জেলা সম্পাদিকা কমরেড গার্গী চ্যাটার্জি, কমরেড শুভজিৎ দাশগুপ্ত, কমরেড পরিমল মিস্ত্রী। ১২ ই জুলাই কমিটির পক্ষে কমরেড প্রদীপ গুপ্ত, আইএনটিইউসির পক্ষে কমরেড দিলীপ গুহমজুমদার, এআই টিইউসি র পক্ষে কমরেড উজ্বল চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।