জেলা

বঞ্চিত মানুষের দাবী নিয়ে ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটী এরিয়া কমিটির সিপিআইএম তথা বামপন্থী গণসংগঠনগুলির কর্মসূচী পালন


চিন্তন নিউজ:৩০শে এপ্রিল:- চিন্তনের সংবাদদাতা বৃষ্টি পালের রিপোর্ট:–আজ সি পি আই(এম) ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটী এরিয়া কমিটির উদ্যোগে চন্দ্রহাটী ১নং অঞ্চলের রেয়ন বাসস্ট্যান্ডে রাজ্য এবং কেন্দ্রের ভ্রান্ত নীতি ও করোনা পরিস্থিতি মোকাবিলায় ৯দফা দাবী নিয়ে প্রতীকী কর্মসূচী পালিত হল.. রাজ্যে হাসপাতালে চিকিৎসা পরিস্থিতির বেহাল অবস্থা, মানুষের হয়রানি দিনে দিনে বাড়ছে, যথেষ্ট পরিমাণ টেষ্ট না করা এছাড়াও রেশনের চাল নিয়ে যে লাগাতার দুর্নীতি চলছে তার তীব্র প্রতিবাদ করা হয়,এছাড়াও সুনির্দিষ্ট দাবীগুলো হল,সমস্ত মানুষের অ্যাকাউন্টে নূন্যতম ৭৫০০ টাকা পাঠানোর ব্যবস্থা,গরীব মানুষকে রাজ্য-এবং কেন্দ্র সরকারের পক্ষ থেকে ত্রান পৌঁছে দেওয়া।

এ রাজ্যে করোনা আক্রান্ত মানুষের সঠিক চিকিৎসা এবং বেশি পরিমাণ টেষ্টের ব্যাবস্থা করা। করোনায় আক্রান্তের সঠিক তথ্য সামনে নিয়ে আসা। আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য তপন দাস,তপন ঘোষ সহ ছাত্র যুব মহিলা নেতৃত্ববৃন্দ।

চিন্তন প্রতিনিধি রুদ্র চক্রবর্তীর রিপোর্ট –সি পি আই(এম) ডানলপ-বাঁশবেড়িয়া-চন্দ্রহাটী এরিয়া কমিটির উদ্যোগে কালিতলা রথঘর এলাকায় রেশনের দাবিতে, করোনা নিয়ে তৃণমূল সরকারের মিথ্যাচার এবং “প্রচেষ্টা” প্রকল্প নিয়ে সরকারের প্রবঞ্চনার বিরুদ্ধে পোস্টারসহ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচি সামাজিক দূরত্ব বজায় রেখে করা হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য সুব্রত দাশগুপ্ত,যুব নেতা সোমনাথ বোস সহ আরো অনেকে।

রুদ্র চক্রবর্তী আর‌ও জানান, আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি মগড়া চক্র চন্দ্রাহাটি 2 এর বাণিপুর এলাকার ৬০ জন দরিদ্র মুসলিম পরিবারের হাতে সাধ্যমত খাদ্যদ্রব্য দিয়ে সাহায্য করলেন। সেখানে উপস্থিত ছিলেন সি পি আই (এম) হুগলী জেলা কমিটির সদস্য সৈকত সোঁ, এরিয়া কমিটির সম্পাদক অনির্বাণ সরকার,ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে প্রভাত মালিক, কুন্তল ব্যানার্জি এবং শিক্ষক সমিতির পক্ষ থেকে সম্পাদক অমর বেপারী,সভাপতি সুব্রত পাল, বিশ্বজিৎ সরকার সহ আরো অনেকে।

চিন্তনের অপর সংবাদদাতা মৈনাক ব্যানার্জির রিপোর্ট, সকল মানুষের জন্য উপযুক্ত চিকিৎসার দাবিতে ও অসংগঠিত শ্রমিকদের জন্য বিনামূল্যে রেশনের সুবিধা এবং পরিযায়ী নির্মাণ শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনার জন্য রাজ্য সরকারকে ব্যবস্থা করতে হবে। ও অসংগঠিত ক্ষেত্রের সমস্ত শ্রমিকদের জন্য রাজ্য সরকারকে নুন্যতম ৩০০০টাকা ও কেন্দ্রীয় সরকারকে নুন্যতম ৭৫০০টাকা দিতে হবে

প্রচেষ্টা প্রকল্প স্থগিত করা যাবে না। এই দাবি গুলি নিয়ে মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া কমিটির পক্ষ থেকে রাস্তায় নেমে পোস্টার হাতে নিয়ম মেনে আন্দোলন কর্মসূচি পালন করা হল। স্থান : মগরা কাটাপুকুর মোড়। উপস্থিত ছিলেন, এরিয়া কমিটি এর সম্পাদক কম : বাবলু ঘোষ, কম : পরমজ্যোতি ব্যানার্জী , ডিওয়াইএফ‌আই এর পক্ষ থেকে কম : মৈনাক ব্যানার্জী, কম : তমস্য বোস এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন,


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।