জেলা রাজ্য

হুগলি- হাওড়ার নিউজ,


সায়ঙ্ক মন্ডল:-চিন্তন নিউজ:-২৯ শে জুন শ্রীরামপুর:- আমফানে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলের মানুষের পাশে দাঁড়ালো ঐতিহ্যশালী ২০০ বছরের শ্রীরামপুর কলেজ। শ্রীরামপুর কলেজের পক্ষ থেকে অধ্যাপকদের প্রয়াসে সুন্দর অঞ্চলে মানুষের মধ্যে চাল ডাল আলু মুড়ি ও অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যে বিতরণ করেন অধ্যাপকেরা। এই ত্রাণ বিতরণ করার সময় ছিলেন কলেজের বাংলা বিভাগের দুই অধ্যাপক একজন সৌভিক দাশগুপ্ত ও ভাস্কর চৌধুরী এছাড়াও কলেজের ছাত্ররা সাহায্যের হাত বাড়িয়ে দেয় অধ্যাপকদের দিকে। ফলে কাজটি আরো সহজ হয়ে ওঠে ।

সায়ঙ্ক মন্ডল:আর‌ও জানাচ্ছেন- ২৯শে জুন:-“হাওড়া জেলার কোনো মানুষকে রক্তের অভাবে মরতে দেবো না” এই অঙ্গীকারকে পাথেয় করেই গতকাল, ২৮শে জুন এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই বালি জগাছা উত্তর আঞ্চলিকের উদ্দ্যোগে অনুষ্ঠিত হলো ‘রক্তদান. উৎসব’…নিশ্চিন্দা শক্তি সংঘের মোড়ে, উদ্বোধন করেন- এস‌এফ‌আই সর্বভারতীয় সাধারন সম্পাদক কমরেড ময়ূখ বিশ্বাস এবং ডিওয়াইএফ‌আই পশ্চিমবঙ্গ রাজ‍্য কমিটির সম্পাদকমন্ডলীর সদস‍্য তথা যুবশক্তি পত্রিকার সম্পাদক কমরেড কলতান দাশগুপ্ত। এছাড়া উপস্থিত ছিলেন- এস‌এফ‌আই কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস‍্যা তথা এস‌এফ‌আই পশ্চিমবঙ্গ রাজ‍্য সম্পাদকমন্ডলীর সদস‍্য কমরেড নবনীতা চক্রবর্ত্তী, এস‌এফ‌আই হাওড়া জেলা কমিটির সম্পাদিকা কমরেড সুলতানা খাতুন, এস‌এফ‌আই হাওড়া জেলা কমিটির সভাপতি কমরেড শেখ সফিজুল আলি,ডিওয়াইএফ‌আই হাওড়া জেলা কমিটির সভাপতি কমরেড শৈলেন্দ্র কুমার রাই,ডিওয়াইএফ‌আই হাওড়া জেলা কমিটির সম্পাদক কমরেড বিপ্লব বেরা ও অন‍্যান‍্য জেলা নেতৃবৃন্দ…..

অপরদিকে হুগলি থেকে সোমনাথ ঘোষের রিপোর্ট, চোর হঠাও,রাজ্য বাঁচাও এই স্লোগান দিয়ে আমফানে লুট সহ অন্যান্য দাবীতে হুগলী চন্ডীতলার গঙ্গাধরপুর পঞ্চায়েতে ডেপুটেশন ও পেট্রোপন্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বাজারে মিছিল ও সভা ।সভায় কমরেড তাপস মোদক,কমরেড সোমনাথ ঘোষ ও কমরেড আব্দুল হাই বক্তব্য রাখেন।কমরেড স্বপন বটব্যাল ও কমরেড রঘুনাথ ঘোষ উপস্থিত ছিলেন।

চিন্তন রিপোর্টার সায়ঙ্ক মন্ডলের হুগলির নিউজ- চুঁচুড়া:- পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ চুঁচুড়াতে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সভাতে বক্তব্য রাখেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলা কমিটির সম্পাদক দেবব্রত ঘোষ প্রাক্তন সাংসদ রূপচাঁদ পাল এছাড়া উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ ও উচ্চ শিক্ষা মন্ত্রী সুদর্শন রায় চৌধুরী মহাশয়।

ডানকুনির নিউজ- প্রতিদিনের মতো আজও বামপন্থীদের উদ্যোগে চলছে কমিউনিটি কিচেন ।এই কমিউনিটি কিচেন চলছে অনিল বিশ্বাস ভবনে । সকাল থেকে তোড়জোড় শুরু হয়ে যায় এই কমিউনিটি কিচেনের জন্য। দুপুরের দিকে গরীব মানুষের পেটে ভাত জোগাতে তারা উদ্যোগ নিয়েছে। তারা জানিয়েছেন যতদিন না পুরোপুরি স্বাভাবিক হচ্ছে পরিবেশ পরিস্থিতি ততদিন চলবে এই কমিউনিটি কিচেনের কাজ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।