জেলা

দক্ষিণ চব্বিশ পরগনার টুকরো খবর….


চিন্তন নিউজ: ২৭ শে জানুয়ারি:- মহেশতলা থেকে চন্দনা বাগচী জানাচ্ছেন যে, ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিনে আইনী সম্মতি পেয়ে কৃষকেরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে ট্রাক্টর সহ মিছিল বের করে দিল্লীতে, সেই শান্তিপূর্ণ মিছিলের উপর কেন্দ্রীয় সরকারের পুলিশ নির্মম অত্যাচার নামিয়ে আনে। তারই প্রতিবাদে আজ বাটা মহেশতলা এরিয়া কমিটির ডাকে প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। মিছিলে মানুষের স্বতস্ফুর্ত জমায়েত ছিল। মিছিলে সিআইটিইউ র জেলা সম্পাদক কমরেড রতন বাগচী উপস্থিত ছিলেন।

সাগর থেকে অশোক কুমার দাস জানাচ্ছেন যে এস‌এফ‌আই সাগর আঞ্চলিক কমিটির দ্বিতীয় সম্মেলন সফল হলো । সম্মেলনে উপস্থিত ছিলেন এস‌এফ‌আই দক্ষিণ ২৪ পরগণা জেলা কমিটির সদস্য কমরেড প্রিতম প্রসাদ গিরি , ও কমরেড মৈত্রী ভূঞা । করোনা বিধি মেনে অতিসত্বর শিক্ষাঙ্গন চালু করার জন্য , প্রত্যেক শিক্ষাঙ্গনে লাইব্রেরিতে বিষয় ভিত্তিক বইয়ের সংখ্যা বৃদ্ধি করার জন্য , শিক্ষাঙ্গনে সরকার ঘোষিত ফি – র থেকে বর্ধিত ফি না দেওয়ার জন্য , এবং শিক্ষাঙ্গনে সাইকেল গ্যারেজ করার জন্য , এস‌এফ‌আই দাবি আদায়ে সর্বাত্মক লড়াই জারি রাখবে ।

যাদবপুর থেকে দেবু রায় জানাচ্ছেন যে আজকে যাদবপুরে জ্যোতি দেবী শ্রমজীবী ক্যান্টিনের ৩০০তম দিন পালন করা হয় প্রথমে সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু হয় , তাঁর পর যাদবপুর এরিয়া কমিটির নেতৃত্ব বক্তব্য রাখেন , কি ভাবে মানুষের সাহায্যে ৩০০ দিন ধর চললো সেটার ব্যাখ্যা করেন , এর পর কল্লোল মজুমদার , এলাকার বিধায়ক সুজন চক্রবর্তী , এবং সবশেষে বক্তা ছিলেন পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম , সকলেই গতকাল কৃষকের উপরে রাষ্ট্রের আক্রমনের নিন্দা করেন , একদিকে দিদি আর অন্য দিকে মোদী দুজনেই কিভাবে মানুষকে বিপদের মধ্যে ফেলছে তাঁর ব্যাখ্যা করেন l


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।