জেলা

কলকাতার টুকরো খবর


চিন্তন নিউজ: ২৮শে জানুয়ারি:– সৌরভ দত্ত—-বাগবাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ছাত্রছাত্রীদের পাশে এস‌এফ‌আই। এস‌এফ‌আই শিয়ালদহ বহুবাজার আঞ্চলিক কমিটির অন্তর্গত sfi ৫১নং টেরিটোরিয়াল ইউনিটের পক্ষ থেকে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হল এস‌এফ‌আই কলকাতা জেলার সভাপতি কমঃ অর্জুন রায় এবং সম্পাদক কমঃ সমন্বয় রাহার হাতে।

আদিবাসী ও অন্যান্য পিছিয়ে পড়া মানুষের সঙ্গে আর কোনো প্রতারণা নয়, নয় কোনো বৈষম্যমূলক আচরণ, সংবিধানে বর্ণিত অধিকার রক্ষা, দলিত নারীদের ওপর শারীরিক হেনস্থা আর নয়—দাবি উঠলো পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায় মঞ্চ ও আদিবাসী অধিকার মঞ্চের প্রকাশ্য সমাবেশ ওয়াই চ্যানেল থেকে। প্রধান বক্তারা ছিলেন অলোকেশ দাস, রামচন্দ্র ডোম এবং দেবলীনা হেমব্রম।

সংবাদ দাতা সুপর্ণ মিত্রর প্রতিবেদন :- ১১ফেব্রুয়ারী দশ টি বাম ছাত্র যুব দের ডাকে নবান্ন অভিযানকে কেন্দ্র করে, ঢাকুরিয়ায় শুরু হয়েছে লাগাতার দাওয়াল লিখন কর্মসূচি . ঢাকুরিয়ার এস‌এফ‌আই/ ডিওয়াইএফ‌আই এর আঞ্চলিক নেতৃত্ব ছাড়াও অসংখ্য সাধারন কর্মী দের নিয়ে কর্মসূচী শুরু হয় , পুরো ৯২ নম্বর ওয়ার্ড জুড়ে চলে এই কর্মসূচি . এই কর্মসুচিকে ঘিরে এলাকার ছাত্র -যুব দের মধ্যে বিপুল উৎসাহ লক্ষ করা যায় . প্রত্যেক সাধারন কর্মী দের আদম্য জেদ দেখে কবি সুকান্তর একটি কবিতার চারটে লাইনের কথা মনে পরে যায়
কারোর দয়ায় বাঁচবি না তুই
নিজের জোরে দাঁড়া ,
মনের মধ্যে শক্তি এনে সম্মুখে পা বাড়া !
সত্যি এই তরুণদের হার না মানা মনোভাব দেখে অবাগ হতে হয় .


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।