জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৭সেপ্টেম্বর, ২০২১ -“উন্নততর আগামীর পক্ষে ভারত বাঁচাও আজ” এই স্লোগানে আজ সারা ভারত ধর্মঘটের দিন। দাবি সমূহ –
১.কৃষক বিরোধী নয়া কৃষি আইন ও বিদ্যুৎ বিল বাতিল করো,
২. রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রের বেসরকারিকরণ বন্ধ করো এবং ৩. শ্রমিক বিরোধী শ্রমকোড বাতিল করো,
৪. কোম্পানিরাজ হঠাও, ৫. কৃষি বাঁচাও গণতন্ত্র বাঁচা্‌ও,
৬. আয়কর দাতা নয় এমন পরিবারকে প্রতি মাসে ৭৫০০ টাকা করে দিতে হবে,
৭. সমস্ত অভাবী মানুষকে নিত্যপ্রয়োজনীয় পণ্য সহ বিনামূল্যে খাদ্য দিতে হবে,
৮. পেট্রোপণ্যের বর্ধিত কেন্দ্রীয় শুল্ক প্রত্যাহার করে মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করতে হবে ‌সহ
অন্যান্য দাবিতে সারা ভারত সংযুক্ত কিষান মোর্চার ডাকে আজ ২৭ সেপ্টেম্বর ‘২১ ভারত বনধ্’র সমর্থনে ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী বর্ধমান শহর ১নং ও ২নং এরিয়া কমিটির উদ্যোগে এক সুবিশাল মিছিল বর্ধমান শহর পরিক্রমা করে। এই মিছিলের পুরোভাগে উপস্থিত ছিলেন সারা ভারত কৃষক সভা পশ্চিমবঙ্গ প্রাদেশিক কমিটির সম্পাদক অমল হালদার, সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরী, সিপিআই(এম) পূর্ব বর্ধমান জেলা সম্পাদক মন্ডলীর সদস্য তাপস সরকার, অপূর্ব চ্যাটার্জী সহ বামপন্থী দল এবং গণসংগঠন সমূহের নেতৃবৃন্দ ও প্রচুর কর্মী সমর্থক।

সংযুক্ত কিযান মোচা’র ডাকে সারা দেশব্যাপী সাধারন ধম’ঘটের সমথ’নে‌ বধ’মান সদর -১ এরিয়া কমিটির ছয়মাইলে রাস্তা অবরোধ ও অবস্থান কম’সুচী পালিত।

মানুষের রাস্তার দখলে গুসকরা পূর্ব এরিয়া এলাকার গুসকরা শহর স্তব্ধ হলো। ভারত বনধ এর সমর্থনে গুসকরা শহরে মিছিল পরিক্রমা করল।

আজ কাটোয়া ২ এরিয়া কমিটির জগদানন্দপুর শাখার পাইকপাড়া রাইস মিল, আখড়া কোঅপরেটিভ সোসাইটি, মুস্থুলী গ্রামীণ ব্যাংকের গেটে ধর্মঘটের সমর্থনে অবস্থান অবরোধ চলে ধর্মঘটিদের।

সংযুক্ত মোর্চার ডাকা ভারত বন্ধ সফল করতে ভাতার ২ এরিয়া কমিটির ওড়গ্রামে জাতীয় সড়ক অবরোধ করা হয়।মিছিল করা হয়।

পূর্ব বর্ধমান জেলা বর্ধমান সদর -২ব্লকের অন্তর্গত শক্তিগড়ের আমড়ায় জাতীয় সড়ক অবরোধ এবং শক্তিগড় রেল গেটে রেল অবরোধে পূর্বা এক্সপ্রেস,ময়ুরাক্ষী এক্সপ্রেসসহ একাধিক লোকাল ট্রেন আটকে যায়। সিপিআইএম- এর সকল গণ-সংগঠনের উদ্যোগে ডাকা এই বনধে মানুষের সমর্থন চোখে পড়ার মতো ছিল। এছাড়াও শক্তিগড় আমড়ায় ল্যাংচা বাজার, নবস্থা বাজার এবং বড়শুল- বর্ধমান লোকাল বাস ও ব্লক এলাকায় বেশিরভাগ ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ ছিল।

এছাড়া গলসী, অগ্রদ্বীপ, জামালপুর নুর মোড়ে, ইত্যাদি জায়গায় পথ অবরোধ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।