জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ-জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ- ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির উদ্যোগে ২৭ সেপ্টেম্বর সারা ভারত সাধারণ ধর্মঘটের সমর্থনে মিছিল বের করা হয় ২৬ সেপ্টেম্বর রবিবার সকালে। ভদ্রকালী দেশবন্ধু পার্কের সামনে থেকে বেরিয়ে মিছিলটি দেশপ্রিয় যতীন্দ্রমোহন সরণি, বিপিন ভিলা মোড়, বিনয়-বাদল- দীনেশ রোড, বিদ্যাসাগর বাজার, দেবাইপুকুর রোড, জনতা সরণিতে দীনেন স্মৃতি ভবনের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সম্পাদক পৃথ্বীশ ভট্টাচার্য ও এরিয়া কমিটির অন্যান্য সদস্যরা।

সুদীপ্ত সরকারঃ-মানুষের সাথে, মানুষের পাশে
জাঙ্গীপাড়া থানা রেড ভলেন্টিয়ার্স
অতিমারির সময়ে রক্তের সংকট মেটাতে প্রতি মাসে কমপক্ষে ৩০ ইউনিট রক্ত দানের লক্ষ্য স্থির করেছিলাম।আজ বিশিষ্ট সমাজ সংস্কারক পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের ২০২ তম জন্মদিন উপলক্ষে জাঙ্গীপাড়া থানা রেড ভলান্টিয়ার্স ও বঙ্গীয় স্বক্ষরতা প্রসার সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত চতুর্থ মাসিক রক্তদান শিবিরে 6জন যুবতী সহ ৩১ জন রক্তদান করলেন। এরই সাথে জাঙ্গীপাড়া থানার গণতান্ত্রিক আন্দোলনের প্রয়াত নেতৃত্ব কমরেড প্রণব সরকার ও এলাকার বিশিষ্ট চিকিৎসক ৺অজিত ব্যানার্জীর স্মরণে আয়োজন করা হয়েছিল থ্যালাসেমিয়া বাহক নির্ণায়ক শিবির আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থ্যালাসেমিয়া স্ক্রীনিং টিমের সহায়তায়। ৬২জন মানুষ থ্যালাসেমিয়া বাহক নির্ণয়ের জন্য রক্তের নমুনা দেন। অনুষ্ঠানের শুরুতে বিদ্যাসাগর মহাশয়ের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য প্রদান করে বঙ্গীয় স্বাক্ষরতা প্রসার সমিতির জেলা কমিটির সদস্য কমরেড জগন্নাথ কুণ্ডু আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন৷ সকল রক্তদাতা, মেডিক্যাল টিমের ডাক্তার বাবু, টেকনিশিয়ান, শিবিরে সহায়তা করা সকল মানুষ কে জাঙ্গীপাড়া থানা রেড ভলেন্টিয়ার্স টিমের পক্ষ জানাই অভিনন্দন৷।

সিদ্ধার্থ গুহঃ-নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, নয়া কৃষি আইন বাতিলের দাবী সহ বিভিন্ন দাবীতে আগামীকাল সংযুক্ত মোর্চার ডাকে ভারত বন্ধের সমর্থনে ডানকুনি থেকে কালিপুর মিছিল অনুষ্ঠিত হয়।

শিবাজি মিত্রঃ-সি পি আই (এম) হুগলী এরিয়া কমিটির অন্তর্গত ১২ নং ব্রাঞ্চের বর্ষিয়ান সদস্যা কমরেড মায়া মিত্র আজকে শাখা সম্মেলনে পতাকা উত্তোলন করেন।শহীদ বেদীতে মাল্যদানের মধ্যে দিয়ে সম্মেলন শুরু হয়।কমরেড মায়া মিএ ১৯৭০ সালে পার্টি সদস্য পদ পান।

জয়দেব ঘোষঃ-সি পি আই এম চন্দননগর উত্তর – দক্ষিণ এরিয়া কমিটির ২ য় সম্মেলন উপলক্ষে আকাশগঙ্গা য় রক্তদান কর্মসূচি চলছে । আজ ধর্মঘটের সমর্থনের প্রচার ট্যাবলো নিয়ে খাদিনা মোড়.।

আজ বাসুবাটি পঞ্চায়েত অফিসের সামনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০২ তম জন্মদিবস পালন করা হয়। বিদ্যাসাগরের মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে শ্রদ্ধা জানান দেবকুমার পাল, ড. সুরেন্দ্র নাথ মালিক, শিবনাথ দাস, জগন্নাথ বন্দোপাধ্যায়, বিশ্বনাথ কর্মকার, অনন্ত সাঁতরা সহ অনেকেই।

আজ এ বি পি টি এচন্দননগর চক্রের উদ্যোগে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন পালন এবং অবসর প্রাপ্ত শিক্ষক সম্মাননা অনুষ্ঠিত হল।

আজ পাণ্ডুয়া ব্লক এর অন্তর্গত রামেশ্বরপুর গোপালনগর অঞ্চলে ভারত বনধ এর সমর্থনে মাইক প্রচার ।

আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্ক্সবাদী) পাণ্ডুয়া এরিয়া কমিটির উদ্যোগে আগামীকাল ভারত বনধ এর সমর্থনে এবং ২৯ তারিখ রক্তদান শিবিরের মাইক প্রচার আজ পাণ্ডুয়া জুড়ে।

সোমনাথ ঘোষঃ- ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর ২০২ তম জন্মদিনে বামপন্থী গণসংগঠনগুলোর উদ্যোগে গঙ্গাধরপুরে রক্তদান শিবির । শিবিরের উদ্বোধন করেন এস‌এফ‌আই রাজ্য কমিটির সদস্য ও সবার প্রিয় কমরেড পৃথা তা। এছাড়া সামগ্রিক পরিস্থিতি ও কর্মসূচি ব্যখ্যা করেন কমরেড সোমনাথ ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।