জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ::- ১০ ই জানুয়ারি-::- চৈতালি নন্দী:- ::-আজ পশ্চিমবঙ্গ গনতান্ত্রিক লেখক শিল্পী সঙ্ঘ চন্দননগর আঞ্চলিক কমিটির উদ‍্যোগে একটি সাহিত্য সভার আয়োজন করা হয় চন্দননগর সবুজের অভিযান প্রাঙ্গণে। এই সভায় উপস্থিত ছিলেন প্রায় ৩০ জন সাংস্কৃতিক কর্মী। স্বরচিত কবিতা পাঠ, গল্প ও অনুগল্প, প্রবন্ধ পাঠ ও শ্রুতিনাটক উপস্থাপনার মাধ‍্যমে সমগ্র অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। মূল অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় সঙ্ঘের অন‍্যতম সম্পাদক শ্রীকুমার দেব এর সভাপতিত্বে। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় দায়িত্বে ছিলেন শুভ্রাংশু রায়।

জয়দেব ঘোষ-::-সমস্ত জনগণের পাশে বরাবর সিপিআইএম নেতা কর্মীরা দাঁড়িয়েছেন।। সেই প্রথা বজায় রেখে আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির ১৪ নং শাখার উদ্যোগে, চন্দননগর এর ১৮ নম্বর ওয়ার্ডে আজ
সংগঠিত হল পথসভা ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠান।

জয়দেব ঘোষ-:-অন্নদাতাদের সমর্থনে সিপিআই(এম) শেওড়াফুলি – বৈদ‍‍্যবাটী এরিয়া কমিটির পিয়ারাপুর অঞ্চলে প্রচারসভা। সভায় বক্তব্য রাখলেন কম:প্রদীপ লাহিড়ী,কম:সুজিত দাস।এছাড়াও বলেছেন যুবনেতা কম:তীর্থঙ্কর রায়। এভাবেই দিল্লীর লড়াকু অন্নদাতাদের পাশে থাকার চেষ্টা। ৪)

জয়দেব ঘোষ-:- দিনের পর দিন চুঁচুড়া খেলার মাঠ যা চুঁচুড়া বাসীর বিশুদ্ধ নিঃশ্বাস নেওয়ার জায়গা ,আর এই মাঠেই হয় বিভিন্ন ধরনের খেলা,হয় চুঁচুড়া বইমেলা এবং রাজনৈতিক সমাবেশ , সেই মাঠের ধারে মাটির স্তর এই কাটমানির সরকার কেটে নিয়ে যাচ্ছে।। আর এর প্রতিবাদে এস‌এফ‌আই ডিওয়াইএফ‌আই এক প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে

জয়দেব ঘোষ-::-সিপিআই(এম) শ্রীরামপুর পশ্চিমের ৮-নং শাখার প্রয়াত কমরেড দ্বিজেন মালাকারের স্মরণসভার আয়োজন করা হয়।।

শিবাজি মিত্র::-শহীদ বেদীত মাল্যদানের মধ্যে দিয়ে হুগলী জেলা নির্মান কর্মী ইউনিয়নের হুগলী ১নং শাখার সম্মেলন শুরু হলো।উদ্বোধনী ভাষন দিচ্ছেন হুগলী জেলা নির্মাণ কর্মী ইউনিয়নের সম্পাদক কমরেড তরুন ঘোষ।এর পরে সম্পাদকীয় রিপোর্ট রাখেন কমরেড সেবা সাহা।

তরুণ ঘোষ::-হুগলি::-হুগলী জেলা নির্মাণ কর্মী ইউনিয়ন সিআইটিইউ হুগলী আঞ্চলিক কমিটির ১ নং শাখার ৪ র্থ সম্মোলনের উদ্বোধন করছেন জেলা নির্মাণ কর্মী ইউনিয়ন সাধারণ সম্পাদক কমরেড তরুণ ঘোষ। এদিকে আবার কেন্দ্রের বিজেপি সরকারের তিনটি কালা কৃষি আইন বাতিলের দাবিতে কৃষক সভার প্রতিবাদ মিছিল।দিগসুই হোয়েড়া অঞ্চলে।

জয়দেব ঘোষ-::- ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (DYFI) শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটির অর্ন্তগত ১২ নং শাখায় এদিন হুগলী জেলার শ্রমজীবী আন্দোলনের অন্যতম নেতা, শ্রীরামপুর লোকসভার প্রাক্তন সাংসদ কমরেড দীনেন ভট্টাচার্যের স্মরণে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন বিশিষ্ট গণ চিকিৎসক ডাঃ ফুয়াদ হালিম এছাড়াও ছিলেন যুব রাজ্য নেতা কমরেড রাজিন্দর প্রসাদ, কমরেড মিঠুন চক্রবর্তী, SFI সর্বভারতীয় নেত্রী কমরেড নবনীতা চক্রবর্ত্তী, SFI রাজ্য নেতা কমরেড বাদশা দাস, প্রাক্তন যুব জেলা সম্পাদক ও গণ আন্দোলনের নেতা কমরেড তীর্থঙ্কর রায়, গণ আন্দোলনের নেতা কমরেড সুমঙ্গল সিং সহ অন্যান্যরা।।কর্মসূচীতে মনোগ্রাহী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে SFI কোন্নগর আঞ্চলিক কমিটির সদস্যরা।।

সোমনাথ ঘোষ– কৃষক সংহতির কর্মসূচিতে প্রতি গ্রাম পঞ্চায়েতে একটি বা একাধিক গ্রাম পঞ্চায়েত মিলিয়ে একটি স্থানে আগামী বুধবার১৩জানুয়ারি২০২১সন্ধ্যায় কৃষি আইনের কপি জ্বালিয়ে বিক্ষোভ এবং ১৮ জানুয়ারি২০২১ সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সহযোগিতা নিয়ে কৃষক, খেতমজুর মহিলাদের সংগঠিত করে থানা/ব্লকের অন্তত একটি স্থানে” মহিলা কৃষক দিবস ” পালন করার জন্য সকল জেলা কাউন্সিল সদস্য, থানা/ব্লক, অঞ্চল কমিটির নেতৃত্ব ও কর্মীদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। দিল্লিতে কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় সমিতির গৃহীত কর্মসূচি সম্পর্কে প্রতিদিন ” গণশক্তি ” পত্রিকায় নজর রাখুন ও সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধ করে যথাযথভাবে কর্মসূচি গ্রহণ করুন।
আগামীকাল ১১জানুয়ারি ২০২১ দিল্লির কৃষক আন্দোলনে যোগ দিতে হুগলী জেলা থেকে নিম্নোক্ত কমরেড ট্রেনে করে র‌ওনা দেবেন –
(১) ভক্তরাম পান (২)শক্তিমোহন মালিক (৩)বংশীবদন মৈত্র (৪)সোমনাথ ঘোষ (৫)কাজী আব্দুল র‌উপ (৬)দিলীপ বেরা (৭)আশীষ চ‍্যাটার্জী(৮)সন্তোষ ঘোষ(৯)গৌর পাত্র (১০)আজিম আলী (১১)অমল মান্না (১২)সেখ শাহজাহান।[ সকলেই হাওড়া থেকে নয়াদিল্লিগামী স্পেশাল রাজধানী এক্সপ্রেসে যাবেন এবং ১৫ জানুয়ারি২০২১ এলাকায় ফিরে আসবেন। ] পরবর্তী সময়ে কারা যাবেন আলোচনা করে জানানো হবে।। আহ্বায়ক::- ভক্তরাম পান। আবার এদিকে প্রতিদিন এর মতো চন্ডীতলা ১ নং গঙ্গাধরপুর আদক পাড়ায় মহিলা সমিতির সদস্য সংগ্রহ করা চলছে।।

জয়দেব ঘোষ-পান্ডুয়া::-দিল্লীতে আন্দোলনরত কৃষকদের সমর্থনে ,ধনিয়াখালির ভান্ডারহাটি ২ নংজি পির দেউলপাড়া থেকে কুমরুল রোড ধরে কবিলপুর, ধামাইটিকর ,পরমানন্দপুর, চাদপুর , হয়ে সরমপারা সি পি আই(এম) পার্টি অফিসে এসে মিছিল শেষ হয় । ২০১১ সাল থেকে পার্টি অফিস বন্ধ করে দেয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা । আজকে এই পার্টি অফিসে লাল পতাকা তোলা হয় । পতাকা উত্তোলন পার্টির জেলা সদস্য কমরেড দিলীপ মখার্জী ।
মিছিলে নেতৃত্ব দেন কম: দিলীপ মুখার্জী , কমরেড শক্তি দাস , কমরেড সমর ঘোষ , কমরেড সুনীল বাগ, কমরেড চাদু মালিক এবং অন্যান্য নেতৃবৃন্দ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।