জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২২ মার্চ,২০২৩ – ২২ মার্চ : সিপিআই(এম) বর্ধমান শহর ২ এরিয়া কমিটির অন্তর্গত ১৩ নম্বর ওয়ার্ডের নীলপুর আমবাগান এলাকার শাখা সদস্য প্রবীণ নিশিকান্ত দাস আজ প্রয়াত হন। নিশিকান্ত দাস ১৯৭৮ সালে পার্টির সভ্যপদ লাভ করেন। তিনি ছিলেন উদ্বাস্তু আন্দোলনের নীলপুর এলাকার অন্যতম নেতা। জীবন নির্বাহের জন্য বর্ধমান স্টেশনে সাইকেল স্ট্যান্ডে কর্মী হিসাবে কাজে যোগ দেন।২০১৪ সাল পর্যন্ত এ কাজে যুক্ত ছিলেন। সাইকেল স্ট্যাণ্ডেও সি আই টি ইউ ইউনিয়নের সাথে যুক্ত থেকে গুরুত্বপূর্ণ পালন করেছেন। বয়সের কারণে শারীরিক ক্ষমতা না থাকলেও এই সময়েকালেও এলাকায় ঘুরে ঘুরে পার্টি গড়ে তোলার কাজে ভূমিকা রেখেছেন।সকাল সাড়ে দশটায় তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয় লাল পতাকায় শরীর আচ্ছাদিত করে। লাল পতাকা দিয়ে শ্রদ্ধা জানান পার্টি জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস সরকার, অপূর্ব চ্যাটার্জি, এরিয়া কমিটির নেতৃত্ব সুদীপ্ত গুপ্ত, উৎপল চক্রবর্তী, দেবাশিস সেন, জেলা কমিটির সদস্য দীপঙ্কর দে, অনির্বাণ রায় চৌধুরী। মাল্যদান করেন সকল জেলা ও এরিয়া কমিটির সদস্যগণ, বন্ধু ও এলাকার মানুষজন। দুপুরে তার শেষকৃত্য সম্পন্ন হয় নির্মল ঝিল শ্মশানে। নিশিকান্ত দাসের গোটা পরিবারই পার্টির সাথে যুক্ত।

ভাতার ২ এরিয়া কমিটির ধান্দলসা আদিবাসী পাড়ায় শহিদ মঙ্গল হেমরমের শহিদ বেদীতে মাল্যদানের মধ্য দিয়ে মঙ্গল হেমরমকে স্মরণ করা হয়।শহিদ বেদীতে মাল্যদান করেন বামাচরণ ব্যানার্জী, কমরেড রবিন টুডু,ও এরিয়া কমিটির সদস্যগণ, শাখাসম্পাদকগণ, গণফ্রন্ট-এর সদস্যগণ, শহিদের স্ত্রী পুত্র পরিবারের সদস্যগণ। মাল্যদানের পর স্মরণ সভা হয়।স্মরণ সভায় সভাপতিত্ব করেন সীতাংশু ভট্টাচার্য, বক্তব্য রাখেন বামাচরণ ব্যানার্জী, রবিন টুডু। স্মরণ সভার পর রক্তদান শিবির হয়। এই রক্তদান শিবিরে ৫০ জন রক্তদান করেন এর মধ্যে ৫ জন মহিলা রক্তদাতা।

মেমারী-২ এরিয়া কমিটির অন্তর্গত বড়পলাশন ও মির্জাপুর গ্রামে পার্টির জনসংযোগ কর্মসূচী পালিত হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পার্টির পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস চ্যাটার্জ্জী সহ পার্টি নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।