জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ পরিক্রমা।


চিন্তন নিউজ:২৩/০৩/২০২৩:- অভিজিত ব্যানার্জী :- মহেশতলা ব্রিজের নিচে রাস্তার কাজ দ্রুত শুরু করার দাবিতে গতকাল মেমানপুর মোড়ে বিক্ষোভ দেখান বাম কর্মী ও সমর্থক দের, এই বিক্ষোভ মিটিংয়ে সাধারণ মানুষের উপস্থিতি ছিলো প্রচুর।

অপর দিকে পঞ্চায়েত কর্মশালা করা হয় ভোজের হাটে, এই কর্মশালার উদ্যোক্তা ছিলো এইড‌ওয়া ভাঙর আঞ্চলিক কমিটি, আর এই কর্মশালা হয় জেলা পরিষদ ভিত্তিক।

অশোক দাস চিন্তন নিউজ :-সাগর ব্লক থেকে আমরা জানতে পেরেছি যে পোস্টার কাণ্ডে জড়িয়ে গেছে সাগর দ্বীপ আর সেই সাথে জড়িয়ে যায় সুন্দরবন উন্নয়ন মন্ত্রী।
আর এর বিরুদ্ধে সাগর দ্বীপ জুড়ে মানুষের মধ্যে ক্ষোভ বাড়তে শুরু করেছে। প্রথমে এই খবরটা ছড়িয়ে পড়ে সোশ্যাল মাধ্যম এর মাধ্যমে। এলাকার চৌরঙ্গী জনকল্যাণ সংঘ বিদ্যালয় এর পাঁচিলে পোস্টার ও দেখা যায়, তারপর আসতে -আসতে এই দুর্নীতির পোস্টার ক্রমশ ছড়িয়ে পড়ে রুদ্রনগর, মন্দির তলা বামন খালি সহ সাগর ব্লকে র বিভিন্ন জায়গায় ছড়িয়ে যায়। পোস্টার এর মধ্যে দেখা যায় চাকরিবিক্রির মূল পান্ডা সন্দীপ পাত্র, যিনি আবার তৃণমূল জেলা পরিষদ সদস্য এবং GBDA র সভাপতি। তাকে উদ্দেশ্য করে এলাকা বাসির প্ৰশ্ন ছিলো তপন পাড়িয়ারি ও সন্দীপ পাত্র কোটি কোটি টাকা তুলে বেপাত্তা কেন মন্ত্রী বঙ্কিম চন্দ্র হাজরা জবাব দাও। সুতরং মানুষের মধ্যে ব্যাপক ক্ষোপ শুরু হয়েছে। এই দুর্নীতি প্রসঙ্গে সিপিআইএম, সাগর এরিয়া কমিটির সম্পাদক বিধান দাস বলেন বাম আমলে সাগর দ্বীপ শিক্ষা শতাংশে জেলার মধ্যে ছিলো সেরা। কিন্তু ১১সালের পরবর্তনের পড়ে সাগর দ্বীপ হয়েছে দুর্নীতিতে সেরা হয়েছে।

সুশান্ত ঘোষ (sonarpur )চিন্তন নিউজ :-
গতকাল অঞ্চলের নতুনপল্লী অফিসে পশ্চিম বঙ্গ সামাজিক ন্যায় মঞ্চের পক্ষ থেকে সোনারপুর মধ্য এরিয়া কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। জেলার সম্পাদক প্রসেনজিৎ কর্প সামাজিক ন্যায় মঞ্চ গণ সংঘঠন গড়ে তোলার প্রেক্ষাপট এবং আগামী দিনে আমাদের কর্তব্য রাখেন বিষয়ে আলোচনা করেন। বক্তব্য রাখেন উদয়ন সরকার সুশান্ত ঘোষ, সুনীল হালদার, প্রমুখ।এই সভায় উপস্থিত সভাপতিত্ব করেন সুনীতি মন্ডল। এই সভা থেকে সুশান্ত ঘোষ কে আহ্বায়ক করে মোট ১৫জনের প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

দেবু রায় যাদবপুর থেকে চিন্তন নিউজ :-
আজ যাদবপুর স্টেশনে সিআইটিইউ দক্ষিণ চব্বিশ পরগনা জেলার পক্ষ থেকে এক গণ সংগ্রহ অভিযান এর ডাক দেয়া হয়। এই গণ সংগ্রহ অভিযানে উপস্থিত ছিলেন জেলার নেতা উজ্জ্বল চ্যাটার্জী, কমরেড গৌতম, তপন মৌলিক সহ আরও অনেক জেলার নেতৃত্ব। মানুষ স্বতঃস্ফূর্ত হয়ে তাঁদের সাধ্য মতো সাহায্য করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।